ফুটওভারব্রিজ কিংবা ফুটপাত, পুলিশ চাইলে কেউ বসতে পারবে না: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৫

পুলিশ চাইলে ফুটওভারব্রিজ কিংবা ফুটপাতে কেউ বসতে পারবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ডিএমপি ও ডিএনসিসি যদি আমরা এক সঙ্গে কাজ করতে পারি ঢাকা শহরে একটি সুন্দর মডেল শহর হিসেবে গড়ে তুলতে পারবো।

বৃহস্পতিবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সুধী সমাবেশ ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মেয়র আতিক বলেছেন, আইজিপি ও ডিএমপি কমিশনারকে নিয়ে আমরা ফার্মগেটে একটি ফুটওভার ব্রিজ উদ্বোধন করেছিলাম। সেই ফুটওভার ব্রিজে কোনো হকার বসতে পারে নাই। পুলিশ ইচ্ছা করলে এবং আমরা এক সঙ্গে কাজ করলে এই শহরের সব কিছু সম্ভব, যার প্রমাণ সেই ফুটওভার ব্রিজ। আমরা পুলিশের সঙ্গে অনেক কাজ করেছি।

পুলিশের সঙ্গে ল এন্ড অর্ডার কোয়ার্ডিনেশন কমিটি (এলওসিসি) নিয়ে কাজ করছি। যেটি ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে। যে টি পুলিশ বাহিনী এটি মনিটরিং করে। সেই সঙ্গে আমরা ফান্ডিং করছে, পুলিশ তাদের অফিসার দিয়েছে। এর মাধ্যমে আমরা এলওসিসি প্রতিষ্ঠা করেছি।

মেয়র বলেন, আপনারা জানলে খুশি হবেন আমরা একটি নতুন পদক্ষেপ শুরু করতে যাচ্ছি। সেটি হলো অন স্টপ পার্কিং সুবিধা। এই পার্কিং ডিজিটাল পদ্ধতি ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ডিএমপি এক সঙ্গে কাজ করছি। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সির মাধ্যমে কি ভাবে ঢাকায় ট্র্যাফিক লাইটগুলোকে আমরা কন্ট্রোল করতে পারি, সেই পরিকল্পনাও শুরু হয়েছে।

মাঠ পর্যায়ের পুলিশের উদ্দেশ্যে আতিক বলেন, আপনারা রোদ নাই বৃষ্টি নাই, দিন নাই, রাত নাই মানুষের পাশে দাঁড়ান। করোনার সময় দেখেছি কি ভাবে আপনারা মানুষের পাশে দাঁড়িয়েছেন। সন্তানরা ফেলে গেলেও পুলিশ তাকে উদ্ধার করেছে। আমি বলতে চাই ঢাকা উত্তর সিটি করপোরেশনে যে পুলিশ বক্সগুলো করছেন আমি অনুরোধ করবো, আপনাদের নিয়ে আমরা যৌথভাবে পুলিশ বক্স করে দিবো। প্রত্যেকটি পুলিশ বক্সে টয়লেট, পানি ও বসার জন্য ব্যবস্থা করা হবে। এজন্য ১০ কোটি টাকা বাজেট করা হয়েছে। আমরা প্রত্যেকটি পুলিশ বক্স আধুনিক করে দিবো।

নতুন গাড়ি রেজিস্ট্রেশনের বিষয়ে মেয়র বলেন, নতুন গাড়ি রেজিস্ট্রেশন করতে হলে পুরান গাড়ি জমা দিতে হবে। এছাড়া নতুন করে কোনো রেজিস্ট্রেশন দেওয়া হবে না। এই ধরনের আইন করা ছাড়া উপায় নেই। ঢাকা শহরে এতো গাড়ি কোথায় জায়গা দিবো। ঢাকায় শুধু গাড়ি আর গাড়িতে ভরে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএম/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের সঞ্চালন লাইন চালু, ৩ জেলায় সতর্কতা 

বাড়ল হজ ভিসার আবেদনের সময়

উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন আজ

ঝড়ের আশঙ্কায় সিলেট অঞ্চলের নদীবন্দরগুলোকে সতর্ক সংকেত

পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমূহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে: পরিবেশমন্ত্রী

উপজেলা নির্বাচন পর্যবেক্ষণে ইসির মনিটরিং টিম

বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে: এডিবির আবাসিক প্রধান

থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবেন শিক্ষামন্ত্রী

উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :