এবার বিপিএল ছাড়ছেন বাবর আজম

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩১

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের মাঠের লড়াই। যেখানে রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাচ্ছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। চলতি আসরে এখন পর্যন্ত ২০৪ রান করেছেন বাবর, যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান। ৫ ম্যাচে তিনি ৫১ গড়ে রান করেছেন। তবে এরই মাঝে তার বিপিএল ছাড়ার সময় এসে গেছে।

মূলত বাবরকে ফিরতে হচ্ছে তার বিপিএলে খেলার ছাড়পত্রের মেয়াদ শেষ হওয়ায়। তাকে দেওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের এনওসি আগামী ৭ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। যে কারণে আগামীকাল (মঙ্গলবার) দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ খেলেই বাবর পাকিস্তানে ফিরে যাবেন। পিসিবির শর্ত, ৭ ফেব্রুয়ারির মধ্যে থাকতে হবে নিজ দেশে। আগামী সপ্তাহে শুরু হবে পাকিস্তান সুপার লিগ।

এমন একজন ইনফর্ম ব্যাটারকে হারানো রংপুর ফ্র্যাঞ্চাইজির জন্য দুঃসংবাদই বটে। শুধু বাবরই নন, দলটির হতাশা বাড়িয়ে চলে যাচ্ছেন দুই আফগান তারকা আজমতউল্লাহ ওমরজাই এবং মোহাম্মদ নবিও।

তবে নতুন করে আরও তিন ক্রিকেটারকে দলে ভেড়াচ্ছে রংপুর। দক্ষিণ আফ্রিকার তিন তারকা ক্রিকেটার রসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহিরকে আনছে তারা। এছাড়া ২০ ফেব্রুয়ারির দিকে নিকোলাস পুরানেরও রংপুরের ডেরায় যোগ দেওয়ার কথা রয়েছে।

শ্রীলঙ্কার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজের একমাত্র টেস্ট খেলছে আফগানিস্তান। এরপর তারা তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। ফলে আন্তর্জাতিক ম্যাচের ডাক পড়েছে ওমরজাই ও নবির। তাই আপাতত তাদেরও আর বিপিএলে দেখা যাবে না। ওমরজাই রংপুরের হয়ে দারুণ পারফর্ম করছিলেন। ৬ ম্যাচে ১৪৭ রানের পাশাপাশি ৫ উইকেটও শিকার করেছেন এই আফগান অলরাউন্ডার।

উল্লেখ্য, বিপিএলের সিলেট পর্ব শেষে দুদিনের বিরতি চলছে। আগামীকাল থেকে ঢাকার মিরপুর গড়াবে বিপিএলের ম্যাচ। বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে নুরুল হাসানের নেতৃত্বাধীন রংপুর। সিলেট পর্বের খেলা শেষে তিন থেকে এক লাফে তারা এক–নম্বরে ওঠে গেছে। ফলে শীর্ষ দুইয়ে থাকা দু’দল যথাক্রমে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অবনমন হয়েছে এক ধাপ করে।

(ঢাকাটাইমস/০৫ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :