বিপিএল: ‘আমি মানুষ, মেশিন নই’, নিজের ফর্ম নিয়ে রিজওয়ান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৬

চলতি বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন মোহাম্মদ রিজওয়ান। গত আসরেও কুমিল্লাই হয়েই খেলেছিলেন তিনি। সেবার ধারাবাহিকভাবেই ব্যাট হাতে রান পেয়েছেন পাকিস্তানের এই তারকা উইকেটকিপার ব্যাটার। চলমান আসরেও বিপিএল মাতাতে এসেছেন সেই কুমিল্লার হয়েই। তবে এবার যেন মুদ্রার উল্টো পিঠ দেখছেন তিনি।

ক্রিজে সেট হয়েও ফিরতে হচ্ছে বড় রান করতে না পারার আক্ষেপ নিয়ে। কুমিল্লার হয়ে চলতি মৌসুমে আর একটি ম্যাচে মাঠে নামবেন তিনি। তার আগে আজ (সোমবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন রিজওয়ান। এ সময় তার কাছে জানতে চাওয়া হয় ব্যাট হাতে রান না পাওয়া প্রসঙ্গে।

জবাবে রিজওয়ান জানান তিনি মানুষ, মেশিন নন। তিনি বলেন, ‘দলের জন্য নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছি। তবে আমি দলের ফলাফলে খুশি। আমি ও দলের সবাই এটিই চাই। এটি ভালো। আমার পারফরম্যান্সের কথা বললে, আমি যেমন চাই, তেমন হয়নি। আমার ওপর মানুষের প্রত্যাশাও এমন নয়। তবে আমি মেশিন নই। কঠোর পরিশ্রম করছি, নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছি।'

বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ৫ ম্যাচের তিনটা জিতে টেবিলের চারে আছে। দলের হয়ে ওপেন করতে নেমে ৪ ম্যাচে রিজওয়ানের ব্যাট থেকে এসেছে মাত্র ৬৪ রান। অন্যদিকে, রিজওয়ান ছাড়াও ফর্মে নেই চলতি মৌসুমে কুমিল্লার নেতৃত্ব পাওয়া লিটন দাসও। মূল ব্যাটারদের রান পাওয়ার প্রভাব পড়ছে দলের ওপর।

লিটনের অফ ফর্ম নিয়েও কথা বলেছেন রিজওয়ান। পাক এই উইকেটকিপার ব্যাটার বলেন, কুমিল্লার জন্য একটি প্রশ্ন যে, আমরা দুজন পারফর্ম করছি না। তবে যেটা বললাম, আমরা মেশিন নই, আমরা মানুষ। লিটনকে আমি দেখেছি, অনেক পরিশ্রম করছে। তবু আপনার সেই মোমেন্টামটা পেতে হবে। ক্রিকেটার হিসেবে আমি লিটন দাসকে একজন সাউন্ড প্লেয়ার হিসেবে দেখি। আপনি যদি তার আউটগুলো দেখেন, কিছু কিছু জায়গায় দুর্ভাগা ছিল। তবে আমি যা দেখছি, সে সবসময় পরিশ্রম করছে। আশা করি, সে পরের ম্যাচে পারফর্ম করবে।'

মোহাম্মদ রিজওয়ান ছাড়াও আর এক ম্যাচ খেলে বিপিএল ছাড়ছেন জাতীয় দল সতীর্থ ক্রিকেটার বাবর আজম ও খুশদীল শাহরাও। মূলত এনওসি শেষ হওয়ার কারণেই এবারের আসরে তাদের আর দেখা যাবে না।

(ঢাকাটাইমস/০৫ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :