মিয়ানমারের জান্তার ৩৩০ জনকে ফেরত পাঠানো হচ্ছে আজ

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৯

মিয়ানমারে বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধে টিকতে না পেরে বাংলাদেশে আশ্রয় নেওয়া দেশটির সীমান্ত রক্ষীবাহিনীসহ (বিজিপি) ৩৩০ জন নাগরিককে মিয়ানমারে ফেরত পাঠানো হবে আজ।

হস্তান্তরে জন্য বৃহস্পতিবার সকাল ছয়টায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুম স্কুল থেকে ছয়টি গাড়িতে করে তাদের ইনানী সৈকতে আনা হয়েছে।

এরপর টেকনাফ হ্নীলায় রাখা বাকি বিজিপি সদস্যদের আনা হচ্ছে। বিজিপি সদস্যদের বহন করা গাড়ির সামনে পেছনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর দুটি গাড়ি রয়েছে। তাদের হস্তান্তরের লক্ষ্যে ইনানী সৈকতসহ সীমান্ত এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঘুমধুম স্কুল থেকে ১৬৬ জনকে ছয়টি গাড়িতে করে ইনানীতে আনা হয়েছে। বাকিদেরকে হ্নীলা থেকে আনা হবে। সেন্টমার্টিন-টেকনাফ রুটের পর্যটকবাহী দুটি জাহাজে করে তাদের গভীর সমুদ্রে অবস্থান করা মিয়ানমারের জাহাজে নিয়ে যাওয়া হবে। জাহাজটি রাত একটার দিকে মিয়ানমার সিটু বন্দর থেকে বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছে।

বিজিপি সদস্যদের হস্তান্তরের সময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং মিয়ানমারের সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, মিয়ানমারের আরকান রাজ্য দখল নিতে দেশটির জান্তা বাহিনীর সঙ্গে যুদ্ধ করছে বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মি (এএ)। যুদ্ধে টিকে থাকতে না পেরে মিয়ানমার সীমান্ত রক্ষীবাহিনীর (বিজিপি), সেনা, ইমিগ্রেশনসহ সরকারি বাহিনীর ৩৩০ নাগরিক পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :