শাহ আমানতে যাত্রীর শরীর, চার্জার লাইট-ব্যাটারি থেকে দেড় কেজি সোনা উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৩
জব্দকৃত সোনা

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে বিশেষ কায়দায় লুকিয়ে আনা দেড় কেজির বেশি স্বর্ণ জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

জব্দকৃত সোনার আনুমানিক মূল্য এক কোটি ৬০ লাখ টাকা। এসময় মো. জাহাঙ্গীর আলম (৪১) নামের ওই যাত্রীকেও আটক করা হয়।

বুধবার ফ্লাই দুবাইয়ের ওই যাত্রীর ব্যাগ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। জব্দকৃত এসব স্বর্ণ ওই যাত্রীর ব্যাগে থাকা ডোর লক, চার্জার লাইট, ব্যাটারি ও শরীর তল্লাশি করে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ জানান, সকালে ফ্লাই দুবাইয়ের এফ জেড-০৫৬৩ ফ্লাইটে করে জাহাঙ্গীর আসেন।

এ সময় তার সাথে থাকা বড় একটি তালা এবং ইলেকট্রনিকস চার্জার ব্যাটারি স্ক্যান করলে সেখানে স্বর্ণ পাওয়া যায়। পরে ব্যাটারি ও তালা খুলে স্বর্ণ জব্দ করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণের ওজন এক কেজি ৬১৯ গ্রাম। এসব স্বর্ণের আনুমানিক মূল্য এক কোটি ৬০ লাখ টাকা।

বিমানবন্দরে কর্মরত সহকারী কাস্টমস কমিশনার আলিফ রহমান গণমাধ্যমকে বলেন, দুবাই থেকে আসা যাত্রী মো. জাহাঙ্গীর আলমকে সন্দেহ হলে তার সঙ্গে থাকা ব্যাগেজ স্ক্যানিং করা হয়। স্ক্যানিং মেশিনে ব্যাগেজের ভেতর গোল্ডের মতো প্রতিচ্ছবি দেখা যাওয়ায় কাউন্টারে ওই যাত্রীর ব্যাগেজ খোলা হয়। পরে ব্যাগের ভেতর একটি ডোর লক, একটি চার্জার লাইট ও একটি ব্যাটারির ওজন অস্বাভাবিক হওয়ায় সেটি কাটা হয়। সেখানে বিশেষভাবে লুকানো অবস্থায় ডোর লকের ভেতর দুটি দণ্ডাকৃতির স্বর্ণপিণ্ড এবং চার্জার লাইট ও ব্যাটারির ভেতর সাতটি সোনার পাত ও তার শরীরে ছয়টি সোনার চুড়ি পাওয়া যায়।

এ বিষয়ে পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :