সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন 

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫৮

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করেছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জস্থ আর, কে গ্রুপের কর্মরত শ্রমিকরা। আন্দোলন চলাকালীন সময়ে আদমজী-চাষাঢ়া সড়কটি প্রায় দুই ঘণ্টা বন্ধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার বিকালে সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি এলাকার এ আন্দোলন চলে।

আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, গত জানুয়ারি মাসের বকেয়া বেতন বৃহস্পতিবার দেবার কথা বলেছিলেন মালিকপক্ষ। তবে, শ্রমিকরা একটি মাধ্যমে জানেন যে সম্পূর্ণ বেতন এবং ওভার টাইমের পুরো বেতন মালিক কর্তৃপক্ষ দিবেন না। এমন খবরে ক্ষুব্ধ হয়ে আন্দোলনে নেমেছেন তারা। শুধু এবারই নয় এর পূর্বেও তাদের বেতন আটকানো হয়েছে বলে অভিযোগ করেন।

এদিকে মালিকপক্ষের সদস্যরা শ্রমিকদের আন্দোলন থামিয়ে পুনরায় কাজ শুরু করার নির্দেশ দিয়ে বলে, আগামী রবিবারের ভেতর তাদের সকল পাওনা পরিশোধ করে দিবে। কিন্তু শ্রমিকরা তাদের ভাষ্য না মেনে বিক্ষোভ চালিয়ে যান। পরবর্তীতে পুলিশ এসে বিকাল ৪টায় সকল বকেয়া পরিশোধের আশ্বাস দিয়ে পুনরায় কর্মস্থলে যোগ দেন।

এ বিষয়ে আর,কে গ্রুপের এডমিন ডিজিএম রায়হানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইনটেলিজেন্স) সেলিম বাদশা জানান, শ্রমিকদের বুঝিয়ে শুনিয়ে কাজে পাঠানো হয়েছে এবং তাদের বকেয়া বেতন পরিশোধ করা হয়েছে। শ্রমিকরা ওভারটাইমের জন্য আন্দোলন করেছেন। মালিকপক্ষ ওভারটাইমের টাকা পরিশোধের জন্য ব্যাংকে আছেন বলে জেনেছি। পরিস্থিতি স্বাভাবিক আছে। এখন পর্যন্ত কোন সমস্যা নেই।

(ঢাকা টাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :