খুলনা বিশ্ববিদ্যালয়

আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পদার্থবিজ্ঞান

খুবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১৭

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এ চ্যাম্পিয়ন হয়েছে পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হওয়া তুমুল উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে তারা ৬২ রানে স্থাপত্য ডিসিপ্লিনকে পরাজিত করে।

প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন ১৭৩ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ১৬.৪ ওভারে ১১১ রানে অলআউট হয় স্থাপত্য ডিসিপ্লিন। ৪ ওভারে ১৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে খেলায় ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের অধিনায়ক ইমরান হোসেন।

টুর্নামেন্টের সর্বোচ্চ ১৫৪ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রাহক এবং ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার পান স্থাপত্য ডিসিপ্লিনের তুষার সরকার। ১০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির পুরস্কার পান ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের আকিব হাসান নাহিন।

এছাড়া এ বছর প্রথমবার সংযোজিত ‘ক্যাপ্টেন অব দ্য টুর্নামেন্ট’ এর পুরস্কার পান ইমরান হোসেন (পদার্থবিজ্ঞান), ‘ম্যানেজার অব দ্য টুর্নামেন্ট’ আলী হোসেন ইমন (ব্যবসায় প্রশাসন) এবং ‘অডিয়েন্স অব দ্য টুর্নামেন্ট’ প্রফেসর ড. মো. এনামুল কবীর (ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিন)।

ফাইনাল খেলা শেষে বেলা ১.৪৫ মিনিটে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এ সময় উপাচার্য দু’দলের খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক বিকাশে সহায়তা করে। এখানে জয়-পরাজয় মুখ্য বিষয় না, অংশগ্রহণ করাই বড় বিষয়। তিনি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড় এবং সমর্থকদের অভিনন্দন জানান। একই সাথে প্রতিম্যাচে উপস্থিত হয়ে খেলোয়াড়দের সমর্থন দেওয়ায় দর্শক-সমর্থকদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া তিনি টুর্নামেন্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করায় শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী।

সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবীব। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সংশ্লিষ্ট বিভাগের উপ-পরিচালক এস এম জাকির হোসেন। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :