আ. লীগের সরকারের লক্ষ্য দেশের সার্বিক উন্নয়ন করা: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৩ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের সরকারের লক্ষ্য হচ্ছে দেশের সার্বিক উন্নয়ন করা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছেন দেশের মানুষের আত্মসামাজিক উন্নয়ন এবং শোষণ থেকে রক্ষা করার জন্য।

রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থানীয় সরকার দিবস উদ্‌যাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পরে জেলা, উপজেলা, ওয়ার্ড, ইউনিয়ন আইন পাস করি। জনপ্রতিনিধির মাধ্যমে সার্বিক উন্নয়নের কাজ আওয়ামী লীগ সরকার করেছে। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর আবারও আমরা ইউনিয়ন, উপজেলা, জেলা, পৌরসভা, সিটি কর্পোরেশনকে শক্তিশালী করি। জনপ্রতিনিধিদের নেতৃত্বে যেন এগুলো গড়ে ওঠে সেই ব্যবস্থাটা আমরা নিয়েছি। আমাদের লক্ষ্য হচ্ছে দেশের সার্বিক উন্নয়ন।

তিনি বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার আগে আমরা ঘোষণা দিয়েছিলাম ডিজিটাল বাংলাদেশ গড়বো সেটা আমরা করেছি।

সরকারপ্রধান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছেন দেশের মানুষের আত্মসামাজিক উন্নয়ন এবং শোষণ থেকে রক্ষা করার জন্য।

মানুষের ভাগ্য পরিবর্তন করতে যুদ্ধ বিধ্বস্ত দেশের দায়িত্বভার তিনি হাতে নিয়েছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশের মানুষের অন্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ব্যবস্থা করা। স্বাধীনতা পর তিনি সেই স্বপ্ন বাস্তবায়ন করতে সুন্দর একটি সংবিধান দেন। মাত্র ১০ মাসের মধ্যে সংবিধান প্রণয়ন করা হয়েছিল।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ, শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মো. লায়েব উদ্দিন লাভলুসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/জেএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :