পিএসএল শেষ পেসার হারিস রউফের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০২

অবশেষে আশঙ্কাই সত্যি হলো। মেডিকেল রিপোর্টের পর কোনো সুখবর পাওয়া হলো না পাকিস্তানের তারকা পেসার হারিস রউফের।পিএসএলের পুরো মৌসুম থেকেই ছিটকে গিয়েছেন তিনি। তার দল লাহোর কালান্দার্স যখন ভুগছে প্রবলভাবে, তখনই নতুন এই দুঃসংবাদ হজম করতে হল তার ফ্র্যাঞ্চাইজি দলকে।

গতকাল (শনিবার) পিএসএলে করাচি কিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েছেন লাহোরের এই পেসার। করাচির হয়ে তখন ব্যাট করছিলেন হাসান আলী। লং-অফে তার একটি ক্যাচ নেওয়ার চেষ্টায় মাটিতে পড়ার সময় কাঁধে আঘাত পান রউফ। সেই সময়ই তিনি ব্যথায় মাটিতে গড়াগড়ি দিতে থাকেন। ফলে তার চোট যে কিছুটা গুরুতর সেটি তখনই ধারণা করা গিয়েছিল। ম্যাচ শেষে তাকে দেখা যায় গলার সঙ্গে হাত ব্যান্ডেজ দিয়ে প্যাঁচানো অবস্থায়।

তবে ইনজুরি ঠিক কতখানি গুরুতর তার জন্য অপেক্ষা করতে হয়েছিল মেডিকেল রিপোর্ট পাওয়া পর্যন্ত। সেই রিপোর্ট অনুযায়ী, কাঁধে চোট পেয়েছেন হারিস। কাঁধের স্থানচ্যুতি (ডিসলোকেশন) হয়েছে তার। পাকিস্তানের গণমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত চার থেকে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে হারিসকে। যার ফলে পিএসএলের এবারের আসরও কার্যত শেষ তার জন্য।

হারিসের ইনজুরির বিষয়ে লাহোর কালান্দার্সের পক্ষ থেকে বার্তা দিয়েছেন অধিনায়ক শাহিন আফ্রিদি, ‘দল হিসেবে আমরা হারিস রউফের ইনজুরির খবরে মর্মাহত। তাকে এভাবে ঝরে যেতে দেখা বেশ দুঃখজনক, কারণ সে ছিল আমাদের শক্তির একটা বড় স্তম্ভ। আর তার অনুপস্থিতি আমরা অনুভব করব।

সামনেই আসছে বিশ্বকাপ। এর আগেই অবশ্য ফিরে আসবেন হারিস। তবে পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক সে তাড়াও দিতে চান না, ‘ফ্র্যাঞ্চাইজির জন্য এটি সত্যিই একটি ধাক্কা, কিন্তু তিনি পাকিস্তানের প্রধান বোলারও। সামনের আমাদের প্রচুর ক্রিকেট আছে, তাই তার পুনর্বাসনে সর্বোচ্চ সময় দেওয়া একটা ভাল সিদ্ধান্ত ছিল। আমরা অধীর আগ্রহে তার আগের চেয়ে শক্তিশালী মাঠে ফিরে আসার জন্য অপেক্ষা করছি।’

চলতি পিএসএলের প্রথম ম্যাচগুলোতে বেশ খরুচে ছিলেন রউফ। তবে সর্বশেষ ম্যাচে গতকাল ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় তিনি এক উইকেট শিকার করেন। যদিও শ্বাসরুদ্ধকর ম্যাচটি শেষ বলে ২ উইকেটে জিতেছে করাচি।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :