সোনারগাঁয়ে বেসরকারি দুই হাসপাতালে আড়াই লাখ টাকা জরিমানা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৩

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে স্বাস্থ্য অধিদপ্তরের ১০ দফা নির্দেশনার আলোকে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ক্লিনিককে আড়াই লাখ টাকা জরিমানা ও একটি ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মোশাররফ হোসেন জানান, উপজেলার কাঁচপুর এলাকায় স্বাস্থ্য অধিদপ্তরের ১০ দফা নির্দেশনা অনুযায়ী বেসরকারি বিভিন্ন ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত কাচঁপুর জেনারেল হাসপাতালকে এক লাখ, কাচপুর মর্ডাণ হাসপাতালকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও শুভেচ্ছা জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালা করা হয়।

অভিযানের খবরে কাঁচপুর এ্যাপোলো হাসপাতাল তালা বন্ধ করে পালিয়ে যায় নার্স, ডাক্তার ও মালিক পক্ষ। এসময় ভবন মালিককে এ হাসপাতাল খুলতে না দিতে নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি এ হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সঠিক কাগজপত্র, সনদসহ যথাযথ কর্তৃপক্ষের কাছে নিকট দাখিল করতেও নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :