শ্রীপুরে কৃষকের বসতবাড়িসহ ১০টি গরু পুড়ে ছাই

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ০৮:২০

গাজীপুরের শ্রীপুরের ভয়াবহেআগুনে কৃষকের বসতবাড়ির মালামালসহ ১০টি গরু পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাতে উপজেলার কাওরাইদ ইউনিয়নের শিমুলতলা বাজারের পাশে কৃষক রমিজ উদ্দিনের বসতবাড়িতে এ আগুনের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার নামাজের পর বাড়ির গেইটে তালা দিয়ে পাশের একটি মাঠে ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন ওই পরিবারের সদস্যরা। এসময় বাড়ির একটি কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে মুহূর্তের আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। আগুন দেখে এলাকাবাসী ও বাজারের লোকজন ছুটে এসে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। ততক্ষণে ওই বসতবাড়ির ৫টি কক্ষ ও আসবাবপত্রসহ ১০টি গবাদিপশুসহ পুড়ে ছাই হয়ে যায়। এদিকে সব হারিয়ে কৃষক রমিজ উদ্দিন ও তার দুই ভাইয়ের পুরো পরিবার সর্বস্বান্ত হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দা আব্দুল কাদির বলেন, কৃষক রমিজ উদ্দিনের বাড়িতে একটি মাত্র প্রবেশ পথ থাকায় কোন মালামাল বের করা সম্ভব হয়নি। আগুনে সব পুড়ে ছাই হয়ে গেছে। মাথা গুজার ঠাঁই নেই এখন আর।

গাজীপুর সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, শ্রীপুরের কাওরাইদ ইউনিয়নে একটি অগ্নিকাণ্ডের খবর পেয়েছি। তবে ফায়ার সার্ভিস যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণ হয়েছে।

(ঢাকা টাইমস/০১মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :