আসন্ন শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলে নতুন ট্রেনার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১৪:০৮

ভারত বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশ দল নিয়ে শুরু হয় নানা সমালোচনা। তখন নানা দিক পরিবর্তনের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপ শেষে অবশ্য জাতীয দলের বেশ কয়েকজন কোচিং স্টাফ নিজ থেকে বিদায় নেন। বিশেষ করে পেস বোলিং কোচ, ট্রেনার ও ভিডিও এনালিস্ট। এরপর বছরের শেষ দিকে নিউজিল্যান্ডে সিরিজে সাময়িক ভাবে কাজ চালিইয়েছে বিসিবি।

শুক্রবার (১ মার্চ) পর্দা নামে দশম বিপিএল। এবার শুরু হচ্ছে টাইগারদের জাতীয় দলের ব্যস্ততা। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই ২০২৪ সালের আন্তর্জাতিক ব্যস্ততা শুরু হবে শান্ত-লিটনদের। আসন্ন এই সিরিজের আগে অবশ্য নতুন করে ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। একই সঙ্গে নতুন করে ট্রেনার হিসেবে নিয়োগ পেলেন ইফতেখার ইসলাম ইফতি।

বিসিবির সঙ্গে চুক্তির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ইফতি নিজেই। সবশেষ বিপিএলে তিনি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ট্রেনার। এর আগে বাংলাদেশ দলের হয়ে এই পদে সবশেষ ছিলেন বিদেশি নিক লি।

এদিকে জাতীয় দলের ভিডিও এনালিস্ট হিসেবে নিউজিল্যান্ডে সিরিজে অন্তবর্তীকালীন মোহসীন শেখকে নিয়েছিল বিসিবি। তবে নতুন করে তার সাথে চুক্তির কোনো তথ্য জানা যায়নি। যে কারণে শ্রীলঙ্কা সিরিজে কে থাকবেন এ দায়িত্বে সেটা অজানা।

এছাড়া এইচপির প্রধান কোচ ডেভিড হেম্প ইতোমধ্যে যোগ দিয়েছেন দলের সঙ্গে। তিনি দায়িত্ব সামলাবেন ব্যাটিং কোচের। এছাড়া আন্দ্রে আডামস পেয়েছেন নতুন করে পেস বোলিংয়ের দায়িত্বে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজ। আগামী ৪, ৬ ও ৯ মার্চ যথাক্রমে সংক্ষিপ্ত সংস্করণের তিনটি ম্যাচ হবে সিলেটে। এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। শেষদিকে টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো ভাগ করে অনুষ্ঠিত হবে সিলেট ও চট্টগ্রামে। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে গড়াবে।

(ঢাকাটাইমস/০২মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :