ছাত্রকে গুলি করা সেই শিক্ষকের ৭ দিনের রিমান্ড আবেদন

​​​​​​​সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৪, ১৪:২৮
ডা. রায়হান শরীফ (ছবি: সংগৃহীত)।

ছাত্রকে গুলি করার ঘটনায় গ্রেপ্তার হওয়া শিক্ষক ডা. রায়হান শরীফকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ।

বুধবার (৬ মার্চ) সকালে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. বেলাল হোসেনের আদালতে এই আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক ইব্রাহিম হোসেন।

সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) শাখার পরিদর্শক জুলহাজ উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. রায়হান শরীফ সিরাজগঞ্জে শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক। ভুক্তভোগী শিক্ষার্থী আরাফাত আমিন তমাল ওই মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) শাখার পরিদর্শক জুলহাজ উদ্দীন বলেন, ছাত্রকে গুলি করা শিক্ষক রায়হান শরীফকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য অস্ত্র মামলায় সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। তার দুটি অস্ত্রই অবৈধ। তার অস্ত্রের উৎস থেকে শুরু করে সবকিছু জানার জন্যই এই রিমান্ড আবেদন। তবে এখনও রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়নি।

তিনি আরও বলেন, মঙ্গলবার ওই অভিযুক্ত শিক্ষককে আদালতে প্রেরণ করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে গুলি করার কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য, সোমবার (৪ মার্চ) বিকালে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এরপর সন্ধ্যায় তাকে আটক করে পুলিশ।

এ সময় তার কাছ থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়। পরে রাতে তার বিরুদ্ধে থানায় মামলা করেন ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা। পাশাপাশি অবৈধ অস্ত্র রাখার দায়ে অস্ত্র আইনে আরেকটি মামলা হয় তার বিরুদ্ধে।

এদিকে গুলি করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কমিটিতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/১১মার্চ/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :