নোয়াখালীর সোনাইমুড়ীতে পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহ, যুবকের কারাদণ্ড 

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৪, ১৫:০৯

চলমান এসএসসি পরীক্ষার চলাকালে কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় অভিযান চালিয়ে সাইফুল ইসলাম (২২) নামে এক যুবককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার দুপুর ১২টার দিকে সোনাইমুড়ী পৌর এলাকার ‘সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয়’ কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বিজয়নগর গ্রামের নুরুল আলমের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষায় আজকে হিসাব বিজ্ঞান বিষয়ের পরীক্ষা চলছিলো। দুপুর ১২টার দিকে কেন্দ্র পরিদর্শনের জন্য সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন মিয়া। এসময় কেন্দ্রের ভেতরে মোবাইল নিয়ে ঘুরাঘুরি করা অবস্থায় সাইফুল নামের ওই যুবককে আটক করা হয়। পরে তার হাতে থাকা মোবাইল ফোনে হিসাব বিজ্ঞানের উত্তরপত্র পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার এক আত্মীয়কে জানালা দিয়ে নকল সরবরাহ করার কথা স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, দণ্ডপ্রাপ্ত ওই যুবক স্বীকার করেছে তার এলাকার এক বড় ভাই থেকে প্রশ্নপত্র ও উত্তর সংগ্রহ করে সে সরবরাহ করতে এসেছে। কারাদণ্ড প্রদানের পর তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকা টাইমস/১১মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :