ঢাবিসহ সারা দেশের বিভিন্ন ক্যাম্পাসে সম্মিলিত ইফতার

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২৪, ২৩:২১

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত ইফতার না করতে অনুরোধ জানিয়ে জারি করা বিজ্ঞপ্তি এবং রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শিক্ষার্থীরা একত্র হয়ে ইফতার করেছে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে জড়ো হয়ে ইফতার করতে দেখা যায় তাদের।

এ ছাড়াও, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুরূপ চিত্র দেখা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ‘গণইফতার মাহফিল’ নামে এ আয়োজনে প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলের বলে জানা গেছে। সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাসিব আল ইসলামকে এ সময় সঞ্চালনা করতে দেখা যায়।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে বক্তব্য রাখেন ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক নাহিদ ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রসংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে সম্মিলিত ইফতার না করার নির্দেশনার নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে এমন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্তে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান। এ ছাড়াও, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের নির্লিপ্ততা ও ব্যর্থতারও তীব্র নিন্দা জানান তারা।

আয়োজকদের অন্যতম আব্দুল হান্নান মাসুদ বলেন, ঢাবি ছাত্রদের এ গণইফতার চক্রান্তকারীদের মুখে চপেটাঘাত। এ জনপদে হাজারো বছর ধরে বিরাজমান ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত কখনো সফল হবে না, এদেশের সচেতন ছাত্রসমাজ তা হতে দেবে না।

(ঢাকাটাইমস/১২মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :