পাঁচবিবিতে সাংবাদিকদের ওপর ছাত্রলীগ নেতার হামলা

জয়পুরহাট প্রতিনিধি. ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ২২:৩৩

জয়পুরহাটে পাঁচবিবি উপজেলার পিরপাল আদিবাসী এলাকায় শনিবার দুপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে স্থানীয় ছাত্রলীগ নেতা ও তার অনুসারীদের হামলার শিকার হয়েছেন চার সাংবাদিক। এতে গুরুতর আহত হন তারা।

পরে খবর পেয়ে পাঁচবিবি থানার ওসির সহযোগিতায় আহত সাংবাদিকদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে হস্তান্তর করেন দায়িত্বরত চিকিৎসকরা।

হামলায় আহত সাংবাদিকরা হলেন, মাছরাঙা টিভির জেলা সংবাদদাতা আল মামুন, দৈনিক বাংলাদেশ সমাচারের জেলা প্রতিনিধি জুয়েল শেখ, দৈনিক মুক্ত সকালের জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক ও সংবাদ সারাবেলার পাচঁবিবি প্রতিনিধি বাবুল হোসেন।

ভুক্তভোগী সাংবাদিকরা জানান, শনিবার পাঁচবিবি উপজেলার ফিচকাঘাট এলাকায় আদিবাসীদের একটি জমিতে মহিপুর হাজী মহসিন সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আইন অমাণ্য ভেকু মেশিন দিয়ে মাটি উত্তোলন করছিলেন। আদিবাসীদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যান আহত ওই চার সাংবাদিকরা। সেসময় ছাত্রলীগ নেতা মাহমুদুল ও তার বাহিনীর অতর্কিতভাবে তাদের উপর হামলা করে লাঠিসোঠা দিয়ে এলোপাতাড়িভাবে মারপিট করে। পরে স্থানীয় লোকজন ও সাংবাদিকরা তাদের উদ্ধার করে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। পরে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে হস্তান্তর করেন।

তবে এঘটনার পর পরই ছাত্রলীগ নেতা মাহামুদুল হাসানের পক্ষ থেকে ওই আহত সাংবাদিকদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন বলে জানাগেছে।

পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম রুহুল আমিন বলেন, পাঁচবিবি উপজেলার ফিসকারঘাট এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগ নেতা মাহমুদুলের নেতৃত্বে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সভাপতি মো. রাশেদুজ্জামান রাশেদ বলেন, এ ঘটনায় দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। আসামিরা গ্রেপ্তার না হলে সাংবাদিক সমাজ আগামীতে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :