রমজানে বাজার মনিটরিংয়ে ফরিদপুরের ডিসি-এসপি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৪, ১২:০৩

রমজানে দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম। সঙ্গে রয়েছে বাজার সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্তু শহরের চকবাজার, নিউমার্কেট, মাছ ও মাংসের বাজার পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরিদর্শনকালে ক্রেতা ও বিক্রেতাদের সাথে দ্রব্যমূল্যে নিয়ে কথা বলেন তারা। এসময় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, বাজার পরিদর্শন করে দেখতে পেলাম বিভিন্ন পন্যের যে দাম তা ক্রেতা সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে। সবজির দাম নাগালের মধ্যে রয়েছে। মাংসের দাম সরকার নির্ধারিত মূল্যের কাছাকাছি রয়েছে।

তিনি আরও বলেন, তরমুজসহ বিভিন্ন ফলের দামও ক্রম ক্ষমতার মধ্যে রয়েছে। সরকার যেভাবে নির্দেশনা দিয়েছে আমরা সেভাবেই প্রতিনিয়ত বাজার মনিটরিং করছি। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। সকলে সহযোগিতা করায় এবার রমজানে ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে সবকিছুই। স্বাচ্ছন্দে বাজার করতে পারছে তারা।

পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, সরেজমিনে সবজি, মাংস সহ বিভিন্ন বাজার পরিদর্শন করেছি। সরকার নির্ধারিত মূল্যে সকল পন্য বিক্রয় করা হচ্ছে। রমজানের শেষ দিন পর্যন্ত আমাদের বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, রমজানে আইনশৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন স্থানে টহল জোরদার করা হয়েছে। বিশেষ করে ছিনতাইকারী, মলম পার্টির সদস্যরা যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে।

পরিদর্শনকালে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক, বাজার কর্মকর্তা ও চেম্বার অব কমার্সের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/প্রতিনিধি/এসাআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :