টেকনাফে মুক্তিপণ দিয়েই ফিরলো অপহৃত ১০ জন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১৪:৪৮

কক্সবাজার টেকনাফের হোয়াইক্যং পাহাড়ি এলাকায় অপহরণ হওয়া ১০ জনই মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে। জনপ্রতি ২০ হাজার টাকা করে মুক্তিপণ দিয়েই অপহৃতরা ফেরত এসেছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে অপহৃতদের ছেড়ে দেয় সন্ত্রাসীরা। বিষয়টি নিশ্চিত করেন ভুক্তভোগী পরিবার।

ফেরত আসা শাকিলের পিতা লেদু মিয়া বলেন, রাতে ২০ হাজার টাকা মুক্তিপণ দেওয়ার পরে ছেলেকে ফেরত দিয়েছে অপহরণকারীরা। অনেক কষ্টে মানুষের কাছ থেকে ধারদেনা করে টাকা নিয়ে অপহরণকারীর হাত থেকে ছেলেকে ছাড়িয়ে আনছি। তার ছেলের সাথে অন্যান্য ১০ জনই মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে বলে জানান তিনি।

স্থানীয় ব্যবসীয় আবুল হাশেম বলেন, আমরা মুক্তিপণ দিয়ে অপহৃতদের রাতে ছাড়িয়ে নিয়ে আসছি। তবে আমাদের কোথাও নিরাপত্তা নেই।

তিনি বলেন, একদিকে নাফ নদী বন্ধ অন্যদিকে পাহাড়ি জমিতেও যদি চাষাবাদ বন্ধ হয়ে যায় তাহলে মানুষ কী খেয়ে বাঁচবে?

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, আমার এলাকায় অপহরণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় স্থানীয়রা আতঙ্কে রয়েছেন। গত দুই দিনে ১২ জন অপহরণের শিকার হয়েছেন। তাদের স্বজনরা দুশ্চিন্তায় রয়েছেন।

জানা গেছে, মার্চের শুরু থেকে এ পর্যন্ত টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৪ জন রাখাল ও কৃষক মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে। সোয়াদ নামে এক মাদরাসা পড়ুয়া শিশু এখনো অপহরণকারীদের কাছে জিম্মি রয়েছে। গত ৯ মার্চ শিশু সোয়াদকে অপহরণ করা হলেও এখনো মুক্তি মেলেনি।

(ঢাকা টাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :