ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১৬:৪৯

গাজীপুরের শ্রীপুরে জৈনাবাজার এলাকায় একটি স্পিনিং মিলের বেতন বৃদ্ধি ও ঈদে বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এতে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জৈনাবাজার এলাকায় সুতা উৎপাদনকারী গুলশান স্পিনিং মিলস লিমিটেড নামের একটি কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ মিছিল করেন।

শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, শ্রীপুর উপজেলার জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস্ লিমিটেড কারখানার শ্রমিকরা তাদের বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করেন। একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে শ্রমিক পুলিশকে লক্ষ্য করা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে উত্তেজিত শ্রমিকদের সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে ওই মহাসড়কে যান চলাচল শুরু হয়।

উক্ত কারখানার আন্দোলনরত শ্রমিকদের মধ্যে সালমা, কুলসুম আক্তার ও আয়েশা আক্তার জানান, তারা দীর্ঘদিন যাবত জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকরি করে আসছেন। কিন্তু কারখানায় কর্তৃপক্ষকে দীর্ঘদিন যাবৎ বলার পরও কর্তৃপক্ষ সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও সঠিক সময়ে পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেওয়া হয়। বিষয়টি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোন সিদ্ধান্ত জানাতে পারেননি।

এ ব্যাপারে শ্রমিকদের আন্দোলনের বিষয়ে জানতে কারখানার গেইটে গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ ঢাকা টাইমসকে বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।

(ঢাকা টাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :