মেঘনায় জাটকা ধরায় ১৩ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৪, ২৩:০৯

চাঁদপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ১৩ জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং আটজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার রাতে এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, বৃহস্পতিবার দিনগত রাতে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার নেতৃত্বে সদর উপজেলা মৎস্য বিভাগ ও নৌ পুলিশ পদ্মা মেঘনায় যৌথ অভিযান চালানো হয়।

এ সময় জাটকা ধরার অপরাধে দুলাল গাজী (২৮), মো. রিয়াজ হোসেন (৫৫), সেলিম গাজী (৫৫), মো. বিল্লাল জমাদ্দার (৩৫) ও আলম হোসেনকে (৩২) আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে কারাদণ্ড প্রদান করেন। এ সময় জেলেদের কাছ থেকে ৫শ’ মিটার কারেন্টজাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

অপরদিকে শুক্রবার বিকালে মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থান থেকে জাটকা ধরা অবস্থায় মো. সোহেল রানা (২০), রাজু (১৯), দেলোয়ার হোসেন (২২), রায়হান (১৯), শরীফ হোসেন (২১), নোয়াব রাঢ়ী (২০), মো. জাহিদুল ইসলাম (১৯), বাবু রাঢ় কে (২০) আটক করা হয়।

এ সময় জেলেদের কাছ থেকে ৬শ’ মিটার কারেন্টজাল, ২০০ পোনা জাল, ৫টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক ৮ জেলের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে পৃথক দুটি মামলা হয়েছে।

(ঢাকা টাইমস/২৯মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :