বুয়েট শিক্ষার্থীদের ইমেইলে হিজবুত তাহরীরের নামে বার্তা, আইপি এড্রেস শনাক্তের দাবি

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২৪, ১২:৫০ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৪, ১২:১৪

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় হিযবুত তাহরীরের নামে একটি বার্তা এসেছে। এ বার্তাকে শিক্ষার্থীরা ‘বিভ্রান্তিকর’ আখ্যা দিয়ে প্রত্যাখান করেছে এবং প্রতিবাদ ও প্রতিহত করার ঘোষণা দিয়ে বিবৃতি দিয়েছে। তারা এসব মেইলের আইপি এড্রেস শনাক্ত করার দাবি জানিয়েছেন।

এক বিবৃতিতে শিক্ষার্থীরা বলেন, বৃহস্পতিবার রাত ১২টায় সুবল দাস ([email protected]) নামে ইমেইল আইডি থেকে বুয়েটের সব বর্ষের অনেক সাধারণ শিক্ষার্থীর ইনস্টিটিউশনাল ইমেইলে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের নামে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়। পিডিএফ ফরমেটে পাঠানো ওই প্রেস বিজ্ঞপ্তির টাইটেল ছিল ‘ছাত্রলীগের আগ্রাসন থেকে আমাদের মেধাবী সন্তানদের কে নিরাপত্তা দিবে?’ বার্তায় সাধারণ ছাত্রদের এই নিষিদ্ধ সংগঠনের দিকে আহ্বান জানোনো হয়। গতকাল এবং এর আগেও পৃথক একাধিক ইমেইল ([email protected], [email protected]) ব্যবহার করে এজাতীয় পিডিএফ ফাইল পাঠানো হয়। এছাড়া ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বেনামি স্টিকারে কিউ আর কোড দেয়া থাকে, যা স্ক্যান করলে হিজবুত তাহরীরের প্রচারণামুখী লেখা দেখা যায়।

শিক্ষার্থীরা বলেন, কৌশলে নিষিদ্ধ সংগঠনের এমন তৎপরতায় শংকিত হয়ে আমরা বিভিন্ন সময় উপাচার্য এবং ছাত্রকল্যাণ পরিষদ বরাবর অভিযোগ করি। কে বা কারা গোপনে এরূপ কর্মকাণ্ড চালাচ্ছে তা নিয়ে তদন্ত চলমান বলে আমাদের জানানো হয়। নির্দেশনা দেওয়া হয় যে, আমরা যেন উপাচার্য, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, ডিরেক্টরেট অব স্টুডেন্টস ওয়েলফেয়ার এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন, কমিউনিকেশন অ্যান্ড টেকনোলজি বরাবর অনলাইনে অভিযোগ দাখিল করি। বিশেষ করে বৃহস্পতিবার রাতে গণহারে মেইল আসার পর আমরা সকলে অনতিবিলম্বে কর্তৃপক্ষকে অভিযোগ জানাই। পাশাপাশি আমাদের মধ্যে অনেকে এদের বিরুদ্ধে লিগ্যাল স্টেপ নিতে জিডি করছে।

শিক্ষার্থীরা যতদ্রুত সম্ভব এর বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে প্রয়োজনে দেশের অন্যান্য গোয়েন্দা সংস্থার সহযোগিতায় আইসিটি সেল গঠন করে এসব মেইলের আইপি এড্রেস শনাক্ত করে অপরাধীদের শাস্তির আওতায় আনতে উপাচার্যের প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এসকে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

‘অধ্যাপক জিয়া রহমান ছিলেন মানবিক মূল্যবোধসম্পন্ন ব্যক্তিত্ব’

জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের পোস্টারিং

ইমামকে অব্যাহতি: শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিলে প্রক্টরিয়াল বডির বাধা

ঢাবির বঙ্গবন্ধু হলে পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা ক্লাবের যাত্রা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দুই ঘণ্টা কর্মবিরতি

‘ইতিহাসের দীর্ঘ পথপরিক্রমায় বঙ্গবন্ধুর প্রাজ্ঞ নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ জাতিরাষ্ট্রের প্রতিষ্ঠা’

‘বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের ইতিহাসকে ভাষা আন্দোলন থেকে বিচার করলে তা হবে আংশিক’

ময়লা-আবর্জনা থেকে বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের

মধ্যরাতে মসজিদে ঘুমন্ত ছাত্রী, ইমামকে সাময়িক বরখাস্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :