যে উপায়ে শরীরচর্চা করে ফিট থাকেন বলিউড তারকারা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৪, ০৯:৫৮

শরীর ফিট রাখতে এবং সুস্বাস্থ্য পেতে শরীরচর্চার জুড়ি নেই। অনেকে অনেক পরিকল্পনা করে এটি শুরু করলেও কিছুদিন না যেতেই আগ্রহ হারিয়ে ফেলেন। শরীরচর্চার কথা মনে আসলেই যেন তখন গায়ে জ্বর ওঠে। কিন্তু যখন ইচ্ছা তখন নয় বরং নিয়মিত এবং সঠিক নিয়মে শরীরচর্চা করলে তবেই পাওয়া যাবে সুফল।

কিন্তু কিছুতেই কি ধারাবাহিকতা বজায় রাখতে পারছেন না? মানা হচ্ছে না রুটিন? এক্ষেত্রে সালমান, ক্যাটরিনা, দীপিকা, অক্ষয় ও হৃত্বিকদের মতো বলিউড তারকাদের শরীরচর্চার রুটিন অনুসরণ করলে হয়তো উৎসাহ ফিরে আসতে পারে আপনারও। চলুন তবে জেনে আসি কোন নিয়মে শরীরচর্চার করেন এসব তারকারা।

অক্ষয় কুমার

বলিউড তারকাদের মধ্যে দৈনন্দিন জীবনে সবচেয়ে বেশি অনুশাসন মেনে চলেন অক্ষয় কুমার। শরীরচর্চা নিয়েও তিনি বেশ খুঁতখুতে। জিমে গিয়ে ওয়েট লিফ্টিং করেন না। অক্ষয় মার্শাল আর্ট এবং কিক বক্সিংয়ে প্রশিক্ষিত। নিয়মিত তা অনুশীলন করেন। এর বাইরে অবসর সময়ে কখনো হাঁটেন, কখনো দৌড়ান। মাঝেমধ্যে সিঁড়ি দিয়ে ওঠানামা করেন।

সালমান খান

সুপারস্টার এই অভিনেতা তার স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। বয়স ৫৭ হয়ে গেলেও এখনো তার চেহারায় সেই ছাপ পড়েনি। নিয়মিত জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা ওয়েট লিফটিং করেন অভিনেতা। তাছাড়া প্রতিদিন নিয়ম করে সাইক্লিং করেন সালমান। মুম্বাইয়ের রাস্তায় বেশ কয়েক বার সাইকেল চালাতে দেখা গেছে তাকে।

হৃত্বিক রোশন

‘কাহো না প্যায়ার হ্যায়’ তারকা হৃত্বিক রোশনের সুঠাম চেহারার রহস্য জানেন? দিনের শুরুতে তিনি করেন ২০ মিনিট ধরে ভারী কার্ডিয়ো। স্ট্রেনথ ট্রেনিং, কার্ডিয়ো আর ওয়েট ট্রেনিং- মূলত এই তিন মন্ত্র মেনেই শরীরচর্চা করেন অভিনেতা।

টাইগার শ্রফ

উদীয়মান এই তারকার ফিটনেস নিয়ে অনুগামীদের মধ্যে চর্চার শেষ নেই। বড় পর্দায় বিভিন্ন ছবিতে অভিনয়ের পাশাপাশি সুঠাম চেহারা ও নাচে পারদর্শিতার জন্য ভক্তদের মন জয় করেছেন টাইগার। ছোটবেলা থেকেই জিমন্যাস্টিক ও মার্শাল আর্ট শিখেছেন এই অভিনেতা। এছাড়াও কালারিপায়াট্টু, তাইকোন্ড ও কুং ফু’র প্রশিক্ষণও নিয়েছেন।

শিল্পা শেঠি

এই অভিনেত্রীকে ফিটনেস গুরু বললে ভুল হবে না! শরীর সুস্থ রাখতে শিল্পা যোগ মন্ত্রে বিশ্বাসী। ইদানীং নেটমাধ্যমে শিল্পার যোগের নানা ভিডিও ভাইরাল হয়। ইউটিউবে যোগ প্রশিক্ষণের জন্য একটি চ্যানেলও খুলে ফেলেছেন এই নায়িকা।

দীপিকা পাড়ুকোন

নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন দীপিকা পাড়ুকোন। ইদানীং বলিউডের অনেক তারকার মতো দীপিকাও পালাটেসে মগ্ন। তাছাড়া নিয়মিত জিমে গিয়ে শরীরচর্চা করেন। কিক বক্সিংও করেন অভিনেত্রী। প্রতিদিন শরীরচর্চা করার আগে স্ট্রেচিং করতে ভোলেন না তিনি।

ক্যাটরিনা কাইফ

এই নায়িকাও নিজের স্বাস্থ্যের সঙ্গে কোনো রকম আপোস করেন না। নিয়ম মেনে কঠোর শরীরচর্চা করেন তিনি। ক্যালোরি ঝরাতে প্রতিদিন সকালে জগিং করেন। তারপর জিমে গিয়ে প্ল্যাঙ্কিং, রানিং, সাইক্লিং, ওয়েট ট্রেনিং করেন নিয়ম করে।

পালাটেস শরীরচর্চাও করেন ‘টাইগার জিন্দা হ্যায়’ নায়িকা ক্যাটরিনা। ব্যায়াম করার সময়ে তিনি টিআরএক্স, বসু, কেটেল বল, মেডিসিন, পাওয়ারপ্লেট এবং সুইস বল ব্যবহার করেন। বেশ কিছু ভাইরাল ভিডিওতে এই অভিনেত্রীকে যোগাসন করতেও দেখা গেছে।

এছাড়া শাহরুখ খান, আমির খান, সুস্মিতা সেন এবং বর্তমান সময়ের বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা থেকে শুরু করে বলিউডের সব তারকাই কমবেশি শরীরচর্চা করে শরীরকে সারা বছরই ফিট রাখেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :