রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ১৫:০৮

চেন্নাইয়ের ভেলস বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট সম্মাননা পেলেন দক্ষিণ ভারতের অন্যতম তারকা রামচরণ। শনিবার আয়োজিত এক অনুষ্ঠানে ‘আরআরআর’ অভিনেতার হাতে এই সম্মাননা তুলে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অভিনয়ের পাশাপাশি রামচরণ দক্ষিণ ভারতের একজন সফল প্রযোজকও। গত বছর তার অভিনীত ‘আরআরআর’ সিনেমাটি বিশ্বজুড়ে আলোড়ন তোলে। দুটি অস্কার পুরস্কারও জেতে সিনেমাটি। সেসব বিবেচনায় এনে রামচরণকে ডক্টরেট সম্মাননা দিয়েছে ভেলস বিশ্ববিদ্যালয়।

তামিল ও তেলেগু সিনেমার এই অ্যাকশন হিরো পড়াশোনা শেষ করেছেন হায়দ্রাবাদের কলেজ থেকে। তারপর ভর্তি হন কিশোর নমিত কাপুরের অভিনয়ের স্কুলে।

রাচচরণের চলচ্চিত্রে অভিষেক হয় পুরী জগন্নাথ পরিচালিত ‘চিরুথা’ সিনেমার মাধ্যমে। পরবর্তীতে রাজামৌলি পরিচালিত ‘মাগাধীরা’ সিনেমাটি তার ক্যারিয়ার বদলে দেয়। সেটি ব্লকবাস্টারের তকমা পায়। শুরু হয় রামচরণের এক দুর্দান্ত ক্যারিয়ার। তারপর একের পর এক হিট সিনেমা।

কাজের ক্ষেত্রে সামনে রামচরণকে দেখা যাবে এস শংকরের পরিচালনায় নির্মিত ‘গেম চেঞ্জার’ সিনেমায়। এতে তার বিপরীতে রয়েছেন বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি। এই প্রথম জুটি বেঁধেছেন তারা। ‘গেম চেঞ্জার’ মুক্তি পাওয়ার কথা চলতি বছরেই।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :