সিদ্ধেশ্বরীতে ব্যাংক কর্মকর্তার মৃত্যু: তিন মাস পেরিয়ে গেলেও অন্ধকারে পুলিশ

​​​​​​​তানিয়া আক্তার, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ১৬:৩৯ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ১৫:৪৮

রাজধানীর সিদ্ধেশ্বরীতে মাথায় ইট পড়ে গত ১০ জানুয়ারি নিহত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দীপু সানা। এই ঘটনার তিন মাস পার হলেও কোথা থেকে কে বা কারা ওই ইট ছুড়েছিল, তা জানতে পারেনি পুলিশ। তবে ঘটনাস্থল সংলগ্ন মালিবাগ-মগবাজার উড়াল সড়কে এক যুবকের দৌড়ানোর তথ্য পেয়ে তার খোঁজ করা হচ্ছে। এই উড়াল সড়ক থেকেই ইটের টুকরা দীপু সানার মাথায় পড়ে বলে ধারণা করা হচ্ছে। তবে আশপাশের সিসি টিভির ফুটেজে ইটের টুকরা পড়তে দেখা গেলেও কোথা থেকে পড়েছে সেই দৃশ্য নেই।

দীপু সানা বাংলাদেশ ব্যাংকের সদরঘাট শাখায় সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। মর্মান্তিক সেই ঘটনার দিন ব্যাংক থেকে বেরিয়ে অফিসের বাসে চেপে নামেন শান্তিনগরে। পরে বাসায় ফেরার উদ্দেশে মৌচাকে উড়াল সড়কের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় ইটের টুকরো তার মাথায় পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়। দীপু সানার তিন বছর বয়সী এক সন্তান রয়েছে।

ঘটনার পরদিন রমনা থানায় মামলা করে নিহত দীপু সানার পরিবার। এছাড়াও পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ দাবি করে জড়িতদের বিচার চেয়ে মানববন্ধন হয়।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবি পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) হুমায়ুন কবির ঢাকা টাইমসকে বলেন, ‘তদন্ত চলছে। ঘটনাস্থল কাভার করে এমন কোনো সিসিটিভি ফুটেজ না পাওয়ায় এখনও বলার মতো কোনো তথ্য পাওয়া যায়নি। ম্যানুয়ালি এগুচ্ছি আমরা। ডিজিটাল এবং ম্যানুয়াল দুই সোর্সেই কাজ করছি।’

পুলিশ জানায়, সিসিটিভি ফুটেজে দীপু সানার মাথায় ইট পড়ার সময়ে উড়াল সড়ক দিয়ে এক সন্দেহভাজন ব্যক্তিকে মগবাজারের দিকে দৌড়াতে দেখা যায়।

এ বিষয়ে ডিসি হুমায়ুন কবির বলেন, ‘উপর থেকে কেউ একজন্ দৌড়ে গেছে। উড়াল সেতুতে সিসিটিভি নেই। তবে নিচ থেকে কিছু ফুটেজ পেয়েছি। সেগুলো নিয়ে কাজ করছি। ওপর থেকে ইট ফেললো কি না সেটি যাচাই করে দেখছি।’

দীপু সানাার বাড়ি খুলনার পাইকগাছা উপজেলার সোলাদানা গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর পাস করে ২০১৭ সালে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন তিনি।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/টিএ/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :