শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ২১:৫৯ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৪, ২১:৫২

আসছে ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে ভোটের দিন সমিতির ভোটার ছাড়া অন্যদের প্রবেশ না করতে অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষার্থে নির্বাচনের দিন এফডিসিতে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট বসানো হবে।

সোমবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান খোরশেদ আলম খসরু স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ‘অদ্য ১৫ এপ্রিল বিকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন- ২০২৪-২০২৬ সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিএফডিসির সভাকক্ষে বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন বোর্ড এর জরুরি সভা অনিষ্ঠিত হয়। সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন ১৯ এপ্রিল বিএফডিসির অভ্যন্তরে শিল্পী সমিতির স্টাডিরুমে অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন উপলক্ষে শুধুমাত্র শিল্পী সমিতির ভোটারগণ ব্যতিত অন্য কাউকে বিএফডিসির অভ্যন্তরে প্রবেশ না করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।’

ঢাকা টাইমসকে খসরু বলেন, ‘কোনো ধরনের কারচুপি ছাড়া এই নির্বাচনকে সুষ্ঠভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন সব ধরনের ব্যবস্থা নিচ্ছে। ভোটের পরিবেশ সুন্দর রাখতে ও আইনশৃঙ্খলা রক্ষার্থে নির্বাচনের দিন এফডিসিতে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট বসানো হবে। মাজিস্ট্রেড দ্বারা এই মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। গতবারের কোনো প্রভাব যেন এই নির্বাচনে না পড়ে সেটা খেয়াল রাখছি।’

তিনি আরও বলেন, ‘আমাদের যে কাজগুলো আছে, একের পর এক করে যাচ্ছি। ভোটার লিস্ট তৈরি, প্রার্থিতা চূড়ান্ত, ব্যালট পেপার তৈরি, যারা ভোটার তাদের ভোটার আইডি কার্ড দেওয়া; কাজগুলো শেষ হয়েছে। এবার বেশ সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে আশা রাখছি।’

প্রচারণার পোস্টারে ছেয়েছে বিএফডিসিএবার প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের মধ্যে একটিতে জোট বেঁধেছেন ঢাকাই চলচ্চিত্রের দাপুটে দুই অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। আরেক প্যানেল থেকে মিশা ও ডিপজলের সঙ্গে লড়বেন সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও নায়িকা নিপুণ আক্তার।

মিশা-ডিপজল পরিষদের অন্যান্য পদের প্রার্থীরা হলেন- সহ-সভাপতি মাসুম পারভেজ রবেল, সহ-সভাপতি ডি এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

একই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন, ফিরোজ মিয়া।

মাহমুদ কলি-নিপুণ প্যানেলের অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে ড্যানি সিডাক ও অমিত হাসান, সহ-সাধারণ সম্পাদক বাপ্পি সাহা, সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা আজাদ খান।

এ প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদের প্রার্থীরা হলেন- সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো.সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর, সাইফ খান।

নির্বাচনে জয়ের ব্যাপারে দুই প্যানেলের প্রার্থীরাই বেশ আশাবাদী। পোস্টার, ব্যানারে চলছে জোর প্রচার।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এলএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :