তীব্র গরমের কারণে ডিপিএলের সুপার লিগ হবে বিরতি দিয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ১১:৫৯

শুক্রবার (১৯ এপ্রিল) শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) প্রথম পর্বের খেলা। ইতোমধ্যে সুপার লিগে ছয়টি দল জায়গা করে নিয়েছে। গেল বারের মতো এবারের ডিপিএলেও চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে আবাহনী। তবে দেশজুড়ে তীব্র তাপপ্রবাহের কারণে প্রথম রাউন্ডের মতো পরপর খেলা পড়েনি সুপার লিগে। সেরা ছয়ের এই লড়াই দুইদিন বিরতি দিয়েই মাঠে গড়াবে আগামীকাল (সোমবার) থেকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রথম দুই রাউন্ডের জন্য সূচি প্রকাশ করেছে। ২২ এপ্রিল থেকে মাঠে গড়াবে প্রথম রাউন্ডের তিন ম্যাচ। দ্বিতীয় রাউন্ড হবে ২৫ এপ্রিল থেকে। এবারের সুপার লিগে উঠেছে– আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রতি রাউন্ডেই তিনটি করে ম্যাচ রয়েছে।

আগামীকাল মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে আবাহনী লিমিটেড এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপির ৩ নম্বর মাঠে লড়বে শাইনপুকুর ক্রিকেট ক্লাব এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স। এছাড়া ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে খেলবে মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

পরে দুইদিন বিরতি দিয়ে আবার ২৫ এপ্রিল ফতুল্লায় আবাহনী খেলবে গাজী গ্রুপের বিপক্ষে। দিনের অন্য দুই ম্যাচে বিকেএসপির ৩ নম্বর মাঠে খেলবে শাইনপুকুর এবং শেখ জামাল। এছাড়া মিরপুরে লড়বে মোহামেডান এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এরপর অবশ্য আবারও ২৬ এবং ২৭ এপ্রিল দুইদিন বিরতি রয়েছে। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল ৯টায়।

উল্লেখ্য, একদিন বিরতি দিয়ে ৩০ এপ্রিলের মধ্যে এবারের আসর শেষ করতে চেয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। কিন্তু প্রতিকূল আবহাওয়া বিবেচনায় নিয়ে তারা নিজেদের সিদ্বান্ত বদল করেছে। প্রচণ্ড গরমের কারণে খেলোয়াড়রা ক্র্যাম্পিং ঝুঁকিতে পড়তে পারেন, তার ওপর ঘরের মাঠেই আগামী মাসের শুরুতে জিম্বাবুয়ে সিরিজ। তাই কেউ যেন ইনজুরিতে না পড়েন, সেই ঝুঁকি নেয়নি আয়োজকরা।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :