তিন সপ্তাহে সোনার দাম চার দফায় বেড়েছে ৬১৫৫ টাকা, কমল ৮৪০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১৮:২৩ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ১৮:১১

দাম কমার ২৪ ঘণ্টার মধ্যে ফের স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। নতুন ঘোষণায় ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৬৩০ টাকা বাড়িয়ে ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

রবিবার বিকাল ৩টা ৩০ মিনিট থেকে নতুন দাম কার্যকর হয়েছে বলে জানিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনটি।

এ হিসেবে চলতি মাসের প্রথম তিন সপ্তাহে এ নিয়ে চতুর্থ দফা বাড়ানো হলো মূল্যবান এই ধাতুটির দাম। কমল এক দফায়। চার দফায় এ মাসে দাম বেড়েছে ৬ হাজার ১৫৫ টাকা। বিপরীতে এক দফায় কমেছে ৮৪০ টাকা।

বাজুস জানায়, ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। যার দাম গতকালকেই নির্ধারণ হয়েছিল ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১৪ হাজার ৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯৭ হাজার ৭০৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ৬৬২ টাকা নির্ধারণ করা হয়েছে।

সর্বশেষ গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভরি প্রতি ২ হাজার ২৫ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের স্বর্ণ ১ লাখ ১৭ হাজার ৬১৩ টাকা থেকে বেড়ে হয় ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা।

এর দুদিন পর শনিবার ৮৪০ টাকা কমিয়ে ১ ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা। এরপর ২৪ ঘণ্টার ব্যবধানে ফের বাড়ল স্বর্ণের দাম।

এর আগে ৮ এপ্রিল প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম হয় ১ লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা। তার মাত্র দুই দিন আগে গত ৬ এপ্রিল প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয় ১ হাজার ৭৫০ টাকা। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা।

এদিকে স্বর্ণের দাম বাড়লেও রুপার দামে কোনো পরিবর্তন হয়নি।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :