গরমে লক্ষ্মীপুরে পথচারীদের মাঝে পৌর মেয়রের শরবত বিতরণ 

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১৬:০৬

তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে লক্ষ্মীপুরের মানুষ। সবচেয়ে বিপাকে পড়েছেন পথচারী ও শ্রমজীবীরা। জীবন জীবিকার তাগিদে তীব্র দাবদাহে বাহিরে আসতে হচ্ছে খেটে খাওয়া মানুষদের।

এসব মানুষদের কথা চিন্তা করে ঠান্ডা পানি ও শরবত বিতরণ কার্যক্রম শুরু করেছে লক্ষ্মীপুর পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

মঙ্গলবার দুপুরে শহরের চক বাজার এলাকায় আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- পৌর নির্বাহী কর্মকর্তা আলা উদ্দিন, প্যানেল মেয়র মোহাম্মদ আলী খোকন, কাউন্সিলর উত্তম দত্ত, আব্দুল মান্নান সুমন সহ অনেকে।

জানা যায়, তীব্র দাবদাহ থেকে পৌরবাসী একটু স্বস্তি পেতে ও ক্লান্তি নিবারণের জন্য শহরের চক বাজার, উত্তর তেমুহনী, দক্ষিণ তেমুহনী ও ঝুমুর এলাকায় ঠান্ডা পানি ও শরবতের ট্যাংক স্থাপন করা হয়। এতে যে কেউ বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত পান করতে পারবেন।

এমন কার্যক্রমে মেয়রকে ধন্যবাদ জানাচ্ছেন স্থানীয়রা। তারা বলেন, এই গরমে বেশি বেশি তৃষ্ণা পায়। এছাড়া দূরদূরান্ত থেকে অনেকেই শহরে এসে হাঁপিয়ে যান। অন্তত এখান থেকে পানি পান করে সাধারণ মানুষ তৃষ্ণা মেটাতে পারবেন এবং একটু স্বস্তি পাবেন।

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ। এমন অবস্থায় খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারীদের একটু স্বস্তি দিতে বিনামূল্যে বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত বিতরণ করা হচ্ছে। দাবদাহ যতদিন থাকবে আমাদের এই কার্যক্রমও অব্যাহত থাকবে। এই তীব্র গরমে পথচারীদের সতেজ রাখতেই আমার এই উদ্যোগ।

(ঢাকা টাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :