আনারের লাশ খণ্ড-বিখণ্ড করতে ভাড়া করা হয় দক্ষ কসাই

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ মে ২০২৪, ১৫:৫০ | প্রকাশিত : ২৪ মে ২০২৪, ১৫:১৭
ছবিতে বাঁ থেকে আনোয়ারুল আজীম আনার ও কসাই জিহাদ। ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পুলিশের তদন্তে একের পর এক বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। এবার এই হত্যায় অংশ নেওয়া জিহাদ হাওলাদার নামে এক কসাইকে গ্রেপ্তার করেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ (সিআইডি)। আনারের লাশ খণ্ড-বিখণ্ড করতে মুম্বাইয়ের এই শীর্ষ কসাইকে ভাড়া করে খুনিরা।

বৃহস্পতিবার ভোরে সিআইডি ও পুলিশের হাতে আটক হয় জিহাদ। এছাড়া একজন ট্যাক্সি ক্যাব চালককেও আটক করা হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে জিহাদকে উত্তর ২৪ পরগনার বারাসাত আদালতে ১৪ দিনের পুলিশি রিমান্ড চাইলে আদালত ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পশ্চিমবঙ্গে পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে জিহাদ স্বীকার করেছেন যে, আখতারুজ্জামানের শাহিনের নির্দেশে তিনিসহ চারজন মিলে এমপি আনারকে ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করেন। তারপর ওই ফ্ল্যাটের মধ্যেই পুরো শরীর থেকে সব মাংস আলাদা করে জিহাদ মাংসের কিমা করে এবং পরে তা কিছু পলিথিনে রেখে দেয়। হাড়গুলোকেও ছোট ছোট টুকরো করে প্যাকেট করা হয়। পরে সেই প্যাকেটগুলো ফ্ল্যাট থেকে বের করে বিভিন্ন ধরনের পরিবহন ব্যবহার করে কলকাতা ও আশপাশের এলাকায় ফেলে দেওয়া হয়।

পশ্চিমবঙ্গ পুলিশের ভাষ্য, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিহাদ জানিয়েছেন দক্ষিণ চব্বিশ পরগনার পোলেরহাট থানার কৃষ্ণমাটি এলাকার একটি খালে মরদেহের কিছু অংশ ফেলা হয়েছে।

এরপর জিহাদকে নিয়ে রাতেই ওই খালে অভিযান শুরু করে গোয়েন্দা পুলিশ। পুরো এলাকা ঘিরে ফেলে তারা। সরিয়ে দেওয়া হয় আশপাশের লোকজনকে। যদিও শুক্রবার পর্যন্ত মরদেহের কোনো অংশ উদ্ধার করা যায়নি।

গত ১২ মে ঝিনাইদহর কালীগঞ্জ থেকে কলকাতায় যাওয়ার পরের দিন রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

বুধবার সকালের দিকে তার খুনের খবর প্রকাশ্যে আসে। পুলিশ বলছে, কলকাতার উপকণ্ঠে নিউটাউনের অভিজাত আবাসন সঞ্জীভা গার্ডেনের একটি ফ্ল্যাটে আনারকে খুন করা হয়। খুনের আলামত মুছে ফেলতে দেহ কেটে টুকরো টুকরো করে ফেলা হয়। এরপর সুটকেস ও পলিথিনে ভরে ফেলে দেওয়া হয় বিভিন্ন জায়গায়।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে আটঘাট বেঁধে মাঠে নেমেছে দুই দেশের পুলিশ। কলকাতায় জব্দ করা হয়েছে হত্যাকাণ্ড ও মরদেহের কাজে ব্যবহার করা দুইটি গাড়ি। গ্রেপ্তার করা হয়েছে কয়েকজনকে।

আর ঢাকা থেকে ডিবির হাতে গ্রেপ্তার হয়েছেন তিনজন। এরা হলেন- হত্যাকাণ্ডের মূল সংঘটক ও চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভুঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি।

পুলিশ বলছে, পুরো হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী বা মাস্টারমাইন্ড হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আখতারুজ্জামান শাহিন। পরিকল্পনার পর কলকাতায় বাসা ভাড়া করে লোক নিয়ে যান। এরপর ঢাকায় ফেরেন শাহিন। হত্যাকাণ্ডের পর সবাই ঢাকায় ফেরার পর দেশ থেকে পালিয়ে যান শাহিন।

কলকাতার সিআইডি জানিয়েছে, মরদেহের মাংস একেবারে কিমা এবং হাড়গুলোরও ছোট ছোট টুকরো করা হয়েছিল। ফলে মরদেহের সব অংশ উদ্ধার একেবারেই অসম্ভব।

বৃহস্পতিবার রাতে জিহাদকে নিয়ে দীর্ঘক্ষণ তল্লাশি চালায় গোয়েন্দা পুলিশ। তবে অন্ধকার থাকায় তা বেশিক্ষণ চালানো সম্ভব হয়নি। তাই শুক্রবার তাকে এনে আবারো তল্লাশি চালাতে চায় পুলিশ।

বৃহস্পতিবার বনগাঁও অঞ্চলের গোপালনগরে গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়ে জিহাদ হাওলাদার। পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, অভিযুক্ত জিহাদ বাংলাদেশি নাগরিক এবং একজন দক্ষ কসাই।

অবৈধভাবে মুম্বাইয়ে বাস করছিলেন তিনি। জেরায় জানিয়েছেন, তার বাবা জয়নাল হাওলাদার খুলনার বাসিন্দা। দুই মাস আগে তাকে কলকাতায় নিয়ে আসেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক আখতারুজ্জামান শাহিন।

জিহাদ আরও স্বীকার করেছে, আখতারুজ্জামানের নির্দেশে তারা পাঁচজন মিলে এমপি আনারকে ফ্ল্যাটে হত্যা করেন। এরপর আলামত মুছে ফেলতে মরদেহ টুকরো করেন। মরদেহের মাংস কিমা করে পলি প্যাকে রাখা হয়। হাড় ছোট ছোট টুকরো করে রাখা হয় স্যুটকেসে। তারপর বিভিন্ন অঞ্চলে তা ফেলে দেয়া হয়। সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৪মে/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

বগুড়ায় আইএফআইসি ব্যাংকে চুরির অভিযোগে গ্রেপ্তার ৪

পুকুরে ফেলা গ্যাস বাবুর ৩ মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির টিম

বেনজীর ইস্যু: দুদকের জিজ্ঞাসাবাদে পাসপোর্টের সাত কর্মকর্তা

স্ত্রীসহ দুদকের জালে আটকালেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সাবেক কর্মকর্তা 

সাকলায়েনের বিপর্যয়, আবার শিরোনামে পরীমনি

জামিনে কারামুক্ত অন্ধকার জগতের ‘লেডি ডন’ পাপিয়া

ঘুষ নেওয়ার অভিযোগে মামলা হচ্ছে দুদক কর্মকর্তার বিরুদ্ধে, কমিশনে অনুমোদন

উদ্ধার হওয়া মাংসের ডিএনএ পরীক্ষা কবে?

‘স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি’, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি নিয়ে সম্পাদক পরিষদ

‘এমপি আনার হত্যায় আ.লীগ নেতাদের গ্রেপ্তারের পর চাপে নেই ডিবি’

এই বিভাগের সব খবর

শিরোনাম :