বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে তাসকিনকে!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ১৩:৩৮

বর্তমানে বাংলাদেশের পেস বিভাগে অন্যতম ভরসার তাসকিন আহমদে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ঘরের মাঠের সিরিজে চোটে পড়েন তাসকিন। অনুশীলনের সময় পেশিতে টান পড়ে তার। তাতে শঙ্কা জাগে বিশ্বকাপে তাকে পাওয়া নিয়ে। সেই চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে পাওয়া নিয়ে শঙ্কা দেখা দেয়। অন্তত শুরুর দুই ম্যাচে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি ছিল। তবে এই পেসারের চোটের দ্রুত উন্নতি হচ্ছে। ফলে বিশ্বকাপের শুরু থেকেই তাসকিনকে পাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

বর্তমানে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে বাংলাদেশ। এই সিরিজে খেলছেন না তাসকিন। তবে দলের সঙ্গেই আছেন এই পেসার। সেখানে তার পুনবার্সন প্রক্রিয়া চলমান আছে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট আশা করছে, বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাসকিনকে পাওয়া যাবে। যুক্তরাষ্ট্রে এমআরআই রিপোর্ট পেয়েছেন তাসকিন। সেটা দেখেই টাইগার পেসারের বিশ্বকাপের শুরু থেকে খেলার ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

ক্রিকেট ভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, 'তাসকিনের উন্নতি খুবই ভালো ও সন্তোষজনক। সে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে ও জিম করছে। রানিংও শুরু করছে, আর কয়েকদিন পর আমরা তাকে বল করতে দেবো। আমরা কেবলই রিপোর্টটা পেয়েছি আর মনে হচ্ছে তার চিড়টা প্রায় ঠিক হয়ে গেছে।'

তিনি আরও বলেন, 'আমরা এখন তাকে ছোট রান আপে বল করতে দেবো। আস্তে আস্তে ইন্টেনসিটি বাড়বে। দৌড়াতে তার কোনো সমস্যাও হয়নি। এখন তার থ্রো সেশন করবো আর এরপর আস্তে আস্তে ছোট রানআপে বল করাবো। আমরা আশা করছি, এভাবে চললে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাকে পাবো।'

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে আগামী ২ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৫মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :