ঈদে বাড়ি ফেরা স্বস্তিদায়ক করতে গার্মেন্টস শ্রমিকদের যাত্রায় সমাধান দেখছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ১৬:০০

আসন্ন ঈদ যাত্রা নিরাপদ স্বস্তিদায়ক করতে ৮০ শতাংশ গার্মেন্টস শ্রমিককে ফ্যাক্টরি থেকে গাড়িতে তুলে দিতে পারলে নতুন রেকর্ড গড়তে পারবেন বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান। তিনি বলেন, ৮০ শতাংশ গার্মেন্টস শ্রমিককে যদি আমরা তাদের ফ্যাক্টরি থেকে গাড়িতে তুলে দিতে পারি তাহলে এবার আমরা রেকর্ড গড়তে পারবো। ঈদ যাত্রা নিরাপদ স্বস্তিদায়ক হবে। আমাদের হাতে এখনও পর্যাপ্ত সময় আছে। এই বিষয়গুলো নিয়ে আমাদের কাজ করার সুযোগ আছে।

রবিবার (২৬মে) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে হাইওয়ে পুলিশ আয়োজিত আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা ২০২৪ উপলক্ষে মতবিনিময় সভায় সভাপতিত্বের বক্তব্যে এসব বলেন হাইওয়ে পুলিশের প্রধান।

অনুষ্ঠানে গার্মেন্টস মালিক সমিতি, পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত হয়ে ঈদ যাত্রায় যানজট সৃষ্টির পেছনে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এবং এসব সমস্যা সমাধানে হাইওয়ে পুলিশের সহযোগিতার আহ্বান জানান।

শাহাবুদ্দিন খান বলেন, এবারের ঈদ যাত্রা আমরা কীভাবে শস্তিদায়ক করতে পারি, কীভাবে আরামদায়ক করতে পারি এবং কীভাবে জনগণকে নিরাপদে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছে দিতে পারি সে বিষয়ে আমরা আজ এখানে বসেছি। আমরা ঢাকার প্রবেশমুখ বাহিরমুখে যেখানে যানজট জলবহুল জনসমাগম হয় সেসব স্থানে আমরা ওয়াচ-টাওয়ারের মাধ্যমে মনিটরিং করি। আমরা ঢাকার বাইরেও বিভিন্ন জায়গায় সাব কন্ট্রোলের মাধ্যমে সবকিছু মনিটরিং করতে পারি।

অতিরিক্ত আইজিপি বলেন, আমরা হাইওয়ে পুলিশের জবাবদিহিতা নিশ্চিত করতে প্রতিটা পুলিশের কাছে বডি ক্যামেরা স্থাপন করেছি। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে চলেছি। আমরা এখানে যারা আছি তারা কেউই কখনো চাই না সড়কে কোনো প্রাণহানি হোক।

হাইওয়ে পুলিশ প্রধান বলেন, হাইওয়ে পুলিশের পক্ষ থেকে আমরা ঈদ যাত্রা নিরাপদ স্বস্তিদায়ক করতে বিশেষ ব্যবস্থা নিয়েছি। ঢাকার প্রবেশমুখ বাহিরমুখে যানজট জলবহুল জনসমাগম যেখানে হয় সেসব স্থানে পানি বিতরণসহ বিভিন্ন দিকনির্দেশনা সচেতনতামূলক কাজ করবো।

অনিরাপদ ঝুঁকিপূর্ণ যাত্রার ক্ষেত্রে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে জানিয়ে শাহাবুদ্দিন খান বলেন, এখনও কিন্তু আমরা অভিযান চালাচ্ছি, ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে। ঈদের সময় কঠোর মনিটরিংয়ের মাধ্যমে গুরুত্ব দিয়ে এই বিষয়টা দেখা হবে।

(ঢাকাটাইমস/২৬মে/এসএস/এমআই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

প্রতি ১০ শিশুর ৯ জনই নিজ পরিবারে সহিংসতার শিকার: ইউনিসেফ

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা, উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ইউএইর বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় প্রস্তুত ফায়ার সার্ভিস

সরকারি জায়গা দখল: অবশেষে হোটেল ওলিও থেকে ৮০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার

ঈদে রেলসেবায় এবারও ‘গোল্ডেন এ প্লাস’ পাওয়ার আশা জিল্লুল হাকিমের

কমিউটার ট্রেনের টিকিটের জন্য হাহাকার, ভোগান্তির শেষ নেই

বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে একসঙ্গে কাজ করে যাব: ডোনাল্ড লু

বায়ু দূষণ রোধ করতে না পারলে সবাইকে ভুগতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

ঈদে শিডিউল বিপর্যয় এড়াতে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস চলাচল শুক্রবার থেকে বন্ধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :