দিনাজপুরে শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে মরিয়া প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ২২:১২

তৃতীয় ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় জমে উঠেছে দিনাজপুরের তিন উপজেলা। ভোটারদের মন জয় করে সমর্থন আদায়ে মরিয়া হয়ে উঠেছেন প্রার্থীরা। দিন-রাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। বাসা-বাড়ি, হাটে-বাজারে রাস্তা ঘাটে ভোট প্রার্থনা করছেন। দিচ্ছেন নানা রকম উন্নয়নের প্রতিশ্রুতি। প্রার্থী ও প্রার্থীর কর্মী-সমর্থকরা ব্যস্ত সময় পার করছেন উঠান বৈঠক ও সভা-সমাবেশে। ইতোমধ্যে পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা।

ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ২৯ মে তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে দিনাজপুরের সদর, চিরিরবন্দর ও খানসামা উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ৩১ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান ইমদাদ সরকার (মোটরসাইকেল), বর্তমান ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম সোহাগ (আনারস) এবং সদর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ফয়সাল হাবীব সুমন (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ছাত্রলীগ নেতা আহসানুজ্জামান চঞ্চল (চশমা) ও মহিলা আওয়ামী লীগ নেত্রী রিনা কুমারী রায় পারুল (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা (প্রজাপতি) ও আওয়ামী লীগ নেত্রী কুলসুম বানু (কলস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চিরিরবন্দর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী পাঁচজন হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আহসানুল হক মুকুল (হেলিকপ্টার), উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা (দোয়াত কলম), বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জোতিষ চন্দ্র রায় (মোটরসাইকেল), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ফিজার (ঘোড়া) এবং বিএনপির বহিষ্কৃত নেতা মোকারম হোসেন (আনারস)। ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন- সুমন দাস (বৈদ্যুতিক বাল্ব), আব্দুল্লাহ আল মামুন (মাইক) ও মো. জামাল উদ্দিন মহুরি (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- লায়লা বানু (প্রজাপতি), তরু বালা রায় (কলস), ওয়াজিদা খাতুন বেবি (ফুটবল) ও পূর্ণিমা মহন্ত ছবি (পদ্মফুল)।

খানসামা উপজেলায় চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীকে বর্তমান উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ (আনারস), উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম (মোটরসাইকেল) ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাকেশ গুহ (ঘোড়া প্রতীক) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন (উড়োজাহাজ), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ধীমান চন্দ্র দাস (তালা) উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল করিম (টিয়া পাখি) ও উপজেলা যুবলীগ নেতা প্রভাষক হাজ্জাজ আল হাদী বড়বাবু (বৈদ্যুতিক বাল্ব) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মঞ্জিল আফরোজ পারভীন (কলস), উপজেলা যুব মহিলা লীগের সভাপতি পলি রানি রায় (ফুটবল), সাংবাদিক সারমিন রহমান (প্রজাপতি) ও স্বতন্ত্র প্রার্থী গুলশান জান্নাত সানু (বৈদ্যুতিক পাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনি বিধি অনুযায়ী ২৭ মে সন্ধ্যায় শেষ হবে প্রচার-প্রচারণা। ২৯ মে ব্যালটের মাধ্যমে সকাল ৮ টা থেকে একনাগাড়ে বিকাল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

জেলা নির্বাচন কমিশনার কামরুল হাসান জানিয়েছেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন প্রস্তুত রয়েছে। তবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সকল প্রার্থী, সমর্থক ও ভোটারদের সহযোগিতা প্রয়োজন। যাতে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে।

(ঢাকাটাইমস/২৬মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

নেত্রকোনায় মসজিদের শয়নকক্ষে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

ঈদে পর্যটক বরণে প্রস্তুত কুয়াকাটা, নেই অগ্রিম বুকিং

পাটুরিয়া ফেরিঘাটে যাত্রী বেশি ভোগান্তি কম, নির্বিঘ্নে পার হচ্ছে ঘরমুখো মানুষ

নিখোঁজের ৩ দিন পর পায়রা নদী থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

লংগদুতে বজ্রপাতে নারীসহ ৫ জনের মৃত্যু, কাপ্তাই লেকে নিখোঁজ ১

বোয়ালমারীতে ৬ বছরের শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

বেনাপোলে যাত্রীদের উপচে পড়া ভিড়, পেট্রাপোল ইমিগ্রেশনে ভোগান্তি চরমে

১২ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা রংপুর সিটি মেয়রের

সখিপুরে সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

এসপির নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা, দুই যুবক আটক

এই বিভাগের সব খবর

শিরোনাম :