মধ্যরাতে মসজিদে ঘুমন্ত ছাত্রী, ইমামকে সাময়িক বরখাস্ত

​​​​​​​জবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মে ২০২৪, ১৬:৩৫ | প্রকাশিত : ২৮ মে ২০২৪, ১৬:২৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় মসজিদে মধ্যরাতে এক ছাত্রীকে ঘুমন্ত অবস্থায় পাওয়া গেছে। মসজিদের যে জায়গায় নারীরা নামাজ আদায় করেন সেখানেই মেয়েটি ঘুমন্ত অবস্থায় ছিলেন। ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে মসজিদের ইমাম ছালাহ্ উদ্দীনকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৭ মে) এই অব্যাহতির আদেশ দেওয়া হয়। পরে ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক . জাহাঙ্গীর হোসেন।

প্রক্টর বলেন, ‘গত মে রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে কেন্দ্রীয় মসজিদে ঘুমন্ত অবস্থায় পাওয়ার খবর পাই। সঙ্গে সঙ্গে একজন সহকারী প্রক্টরকে ঘটনাস্থলে পাঠাই। সময় মসজিদের প্রধান ইমামকে ফোন দিলে তিনি ওই নারী শিক্ষার্থীকে কথা শিখিয়ে আমার সঙ্গে কথা বলায়। আমি তা ফোনের অপরপাশ থেকে শুনতে পাই।

প্রক্টর আরও বলেন, ‘ওই নারী শিক্ষার্থী যখন ঘুমায় তখন মসজিদের লাইট জ্বালানো ছিল। কিন্তু ঘুম থেকে ওঠার পর দেখেন লাইট বন্ধ। সেখানে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনাতো ঘটতে পারতো। সহকারী প্রক্টর ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ইমাম মেয়েটিকে দ্রুত হলে পাঠিয়ে দেন।

এখানে ইমামের দায়িত্বে অবহেলা ছিল, তাই তাকে নামাজ পড়ানো থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। তা ছাড়া তাকে প্রক্টর অফিসেও আসতে বলা হয়েছিল। কিন্তু তিনি যোগাযোগ করেননি। ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।বলেন প্রক্টর।

মেয়েটি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। ঘটনার বিষয়ে জানতে মসজিদের ইমাম ছালাহ্ উদ্দীনের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/২৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাকাস্থ মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে হাবিব ও আমিন

মাদকবিরোধী আন্তর্জাতিক কর্মসূচিতে যাচ্ছেন আনোয়ার হোসেন

২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

এইচএসসি পরীক্ষা চলাকালেও স্কুলের ক্লাস চলবে

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও দর্শন প্রতিষ্ঠা পেলে সুষম ও সুশিক্ষার সমাজ গড়ে উঠবে’

এশিয়াটিক সোসাইটিতে ‘ড. হারুন-অর-রশিদ গোল্ড মেডেল’ প্রবর্তন

প্রয়োজনে ঈদের ছুটিতেও চলবে ষষ্ঠ-নবমের অনলাইন পাঠদান

কোটা পুনর্বহালের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সোকসাসের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক আকবর

কোটা প্রথা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মানববন্ধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :