কুমিল্লার চার উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কেমন?

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ০৯:৩৩

কুমিল্লার চার উপজেলা বুড়িচং, ব্রাহ্মণপাড়া, দেবিদ্বার ও মুরাদনগর চার উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকাল চারটা পর্যন্ত।

কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেশিরভাগ কেন্দ্রেই ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো। বুধবার সকালে জেলার বুড়িচং উপজেলার বিভিন্ন কেন্দ্রে ঘুরে এমন চিত্র দেখা গেছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আরও বাড়বে।

বুড়িচং উপজেলার বাকশীমুল উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা যায়, সেখানে নারী ও পুরুষ উভয় সারিতেই ভোটারদের উপস্থিতি ভালো।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, তৃতীয় দফার নির্বাচনে কুমিল্লার চারটি উপজেলার ৫০৭টি ভোট কেন্দ্রের ৩ হাজার ১৮৫টি কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। এর জন্য দায়িত্ব পালন করছেন ৫০৭ জন প্রিজাইডিং অফিসারসহ ১০ হাজার ৫০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার।

চার উপজেলায় মোট ভোটার ১২ লাখ ৯২ হাজার ৪৬০ জন। এর মধ্যে পুরুষ ৬ লাখ ৭২ হাজার ২৭২ জন, মহিলা ৬ লাখ ২০ হাজার ১৮৪ জন এবং তৃতীয় লিঙ্গের ৪ জন।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন । তিনি জানান, নির্বাচন সুষ্ঠু ও অবাধ হচ্ছে। নির্বাচনি এলাকাগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, চার উপজেলার এ নির্বাচনকে ঘিরে প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স দায়িত্বে রয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা রক্ষায় আনসার পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :