ডিএসসিসির বিরুদ্ধে জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১৭:৪১

কোনো ধরনের অধিগ্রহণ বা ক্ষতিপূরণ দেওয়া ছাড়াই লালবাগের রাজ নারায়ণ ধর রোডে জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ উঠেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিরুদ্ধে। মেয়র বরাবর দফায় দফায় আবেদন করেও কোনো কাজ হয়নি বলে জানিয়েছেন ভুক্তভোগী।

বুধবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন জমির মালিক লালবাগের রাজ নারায়ণ ধর রোডের বাসিন্দা মো. ইকবাল হোসেন। সংবাদ সম্মেলনে তার স্বজনরাও উপস্থিত ছিলেন।

ইকবাল জানান, লালবাগের রাজ নারায়ণ ধর রোডের শহীদনগর মিনি স্টেডিয়াম প্রকল্পের মাঠের প্রায় সাড়ে কাঠা জমির মালিক তিনি এবং মো. ইউসুফ রাব্বি। ১৯৯৬ সালের ১০ সেপ্টেম্বর ডা. একেএম আহম্মাদের থেকে সাফ কবলা দলিলে কিনে নেন এবং পৈত্রিক সূত্রেও জমির মালিক হন। সিটি জরিপ হলে তার নিজের নামে ২৩৪১ ৮২৬৪ খতিয়ানের ৬৫৫৯ (অংশ), ৬৫৬১, ৬৫৭০ এবং ৬৫৭৯ (অংশ) দাগে সরকারের খাজনা পরিশোধ করছেন।

দখল করা জমি ফেরত পেতে বা ক্ষতিপূরণের জন্য ডিএসসিসি মেয়রের কাছে ২০০১ সালের ২০ জুন, ২০২০ সালের জানুয়ারি চলতি বছরের ১৯ মে তিনটি আবেদন করেন। কিন্তু বিষয়ে মেয়রের পক্ষ থেকে কোনো সাড়া পাননি। সিটি করপোরেশনের সি.এস-৯০ (অংশ) ৯১ (অংশ) ৯৪ (অংশ) দাগের দক্ষিণের তার সি.এস ৯২ (অংশ), ৯৩ (অংশ) নম্বর দাগের জমির অবস্থান। ওই জমি ডিএসসিসি অধিগ্রহণ না করেই খেলার মাঠ তৈরি করতে দখল করেছে। ক্ষেত্রে কোনো নোটিশ বা ক্ষতিপূরণ দেওয়া হয়নি। দীর্ঘ ২৩ বছর ধরে দখলে রাখা জমির খাজনাসহ অন্যান্য কর পরিশোধ করে আসছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে ইকবাল হোসেন ডিএসসিসির দখল করা জমি ফেরত দিতে বা ক্ষতিপূরণ দেওয়ার পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএসসিসির মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের হস্তক্ষেপ দাবি জানান।

(ঢাকাটাইমস/২৯মে/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কমলাপুরে ট্রেনের পাওয়ারকারে আগুন

পাঁচ দিনেও অপসারণ হয়নি কোরবানির বর্জ্য, অস্বস্তিতে বনশ্রীবাসী

ইফাত আমার মামাতো বোনের ছেলে, মতিউর তার বাবা: নিজাম হাজারী এমপি

১৫ লাখে ছাগল কিনে আলোচনায় থাকা ছেলেটি আসলে কে? এনবিআরের মতিউরের কেন লুকোছাপা?

এসবি কর্মকর্তার বাবা-মাকে গলাকেটে হত্যা, রহস্যের কূলকিনারা পাচ্ছে না পুলিশ

রাজধানীতে গাড়ির চাপায় দুই ব্যক্তি নিহত, পুলিশ বলছে ভবঘুরে

ফাঁকা ঢাকায় বিনোদন কেন্দ্রে ভিড়, কক্সবাজার থেকেও এসেছেন অনেকে

বুধবার থেকে বদলে যাচ্ছে মেট্রোরেলের সময়

মৃত মায়ের পাশে অঝোরে কান্না করা ছোট্ট শিশুটি সম্পর্কে যা জানা গেল

ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি

এই বিভাগের সব খবর

শিরোনাম :