ডিএসসিসির বিরুদ্ধে জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১৭:৪১

কোনো ধরনের অধিগ্রহণ বা ক্ষতিপূরণ দেওয়া ছাড়াই লালবাগের রাজ নারায়ণ ধর রোডে জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ উঠেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিরুদ্ধে। মেয়র বরাবর দফায় দফায় আবেদন করেও কোনো কাজ হয়নি বলে জানিয়েছেন ভুক্তভোগী।

বুধবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন জমির মালিক লালবাগের রাজ নারায়ণ ধর রোডের বাসিন্দা মো. ইকবাল হোসেন। সংবাদ সম্মেলনে তার স্বজনরাও উপস্থিত ছিলেন।

ইকবাল জানান, লালবাগের রাজ নারায়ণ ধর রোডের শহীদনগর মিনি স্টেডিয়াম প্রকল্পের মাঠের প্রায় সাড়ে কাঠা জমির মালিক তিনি এবং মো. ইউসুফ রাব্বি। ১৯৯৬ সালের ১০ সেপ্টেম্বর ডা. একেএম আহম্মাদের থেকে সাফ কবলা দলিলে কিনে নেন এবং পৈত্রিক সূত্রেও জমির মালিক হন। সিটি জরিপ হলে তার নিজের নামে ২৩৪১ ৮২৬৪ খতিয়ানের ৬৫৫৯ (অংশ), ৬৫৬১, ৬৫৭০ এবং ৬৫৭৯ (অংশ) দাগে সরকারের খাজনা পরিশোধ করছেন।

দখল করা জমি ফেরত পেতে বা ক্ষতিপূরণের জন্য ডিএসসিসি মেয়রের কাছে ২০০১ সালের ২০ জুন, ২০২০ সালের জানুয়ারি চলতি বছরের ১৯ মে তিনটি আবেদন করেন। কিন্তু বিষয়ে মেয়রের পক্ষ থেকে কোনো সাড়া পাননি। সিটি করপোরেশনের সি.এস-৯০ (অংশ) ৯১ (অংশ) ৯৪ (অংশ) দাগের দক্ষিণের তার সি.এস ৯২ (অংশ), ৯৩ (অংশ) নম্বর দাগের জমির অবস্থান। ওই জমি ডিএসসিসি অধিগ্রহণ না করেই খেলার মাঠ তৈরি করতে দখল করেছে। ক্ষেত্রে কোনো নোটিশ বা ক্ষতিপূরণ দেওয়া হয়নি। দীর্ঘ ২৩ বছর ধরে দখলে রাখা জমির খাজনাসহ অন্যান্য কর পরিশোধ করে আসছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে ইকবাল হোসেন ডিএসসিসির দখল করা জমি ফেরত দিতে বা ক্ষতিপূরণ দেওয়ার পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএসসিসির মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের হস্তক্ষেপ দাবি জানান।

(ঢাকাটাইমস/২৯মে/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

নাগরিক সংগঠন ‘স্পিক বাংলাদেশ’ এর আত্মপ্রকাশ

হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘আয়নাঘর’ নয়, আছে ফুলের বাগান

গ্রিন রোডের কমফোর্ট ডায়াগনস্টিকে ভোক্তার অভিযান, পাঁচ লাখ টাকা জরিমানা

রামপুরায় খাল থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার, পুলিশের ধারণ খুন

দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে কথা বলায় চাকরিচ্যুত, পুনর্বহাল দাবি কর্মচারীদের

যান্ত্রিক ত্রুটি: মালিবাগে পুলিশের গাড়িতে আগুন

ব্যাংক ম্যানেজার বাবু ও ডিবি হারুনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

দোকান বরাদ্দের মাধ্যমে পুনর্বাসন চায় ফুলবাড়িয়ার ব্যবসায়ীরা

সাত কর্মদিবসের মধ্যে চাকরি পুনর্বহাল চান পদ্মা ব্যাংকের চাকুরিচ্যুতরা

ডিএমপির এডিসি-এসি পদমর্যাদার ৫১ কর্মকর্তার বদলি

এই বিভাগের সব খবর

শিরোনাম :