ভারতের বিপক্ষে লড়াইয়ের পুঁজি যুক্তরাষ্ট্রের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৪, ২২:১৯

চলতি বিশ্বকাপে টানা দুই ম্যাচ জিতে উড়তে থাকা যুক্তরাষ্ট্র নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হয়েছে। যেখানে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলিং তোপে ১১০ রানেই থামে স্বাগতিকদের ইনিংস। নাসাউয়ের কাউন্টি স্টেডিয়ামের পিচ নিয়ে এবারের বিশ্বকাপে কম চর্চা হয়নি। পিচের অপ্রত্যাশিত আচরণ দেখে অনেকেই এই স্টেডিয়ামের পিচকে 'ভূতুড়ে' পিচ বলেও আখ্যা দিয়েছেন। সেই পিচে এবার ভারতের বিপক্ষে ১০০ রান পার করল নবাগত দল যুক্তরাষ্ট্র। টি-টোয়েন্টির বিচারে তাদের সংগ্রহ মামুলি হলেও নাসাউয়ের পিচের সাম্প্রতিক ম্যাচগুলোর বিচারে লড়াইয়ের মতো পুঁজি পেয়েছে স্বাগতিকরা।

বুধবার (১২ জুন) যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে যুক্তরাষ্ট্র। ভারতীয় বোলারদের বোলিং তোপে ৮১ রানেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। এরপর অভিজ্ঞ ব্যাটার কোরি অ্যান্ডারসন ভালো শুরু করলেও সেটা চালিয়ে যেতে পারেননি। ১২ বলে ১৫ রান করেন তিনি। হারমিত সিংয়ের ব্যাট থেকে আসে ১০ রান। শেষদিকে শ্যাডলি খেলেন ১০ বলে ১১ রানের ক্যামিও। আর তাতে ১১০ রানে থামে যুক্তরাষ্ট্রের ইনিংস।

শক্তিশালী ভারতের বিপক্ষে আজ যুক্তরাষ্ট্রের হয়ে ওপেনিংয়ে নামেন স্টিভেন টেইলর ও শায়ান জাহাঙ্গীর। তবে ইনিংসের প্রথম বলেই ভেঙে যায় এই জুটি। আর্শদীপ সিংয়ের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফিরে যান শায়ান জাহাঙ্গীর। যার ফলে শূন্য রানেই প্রথম উইকেট হারায় যুক্তরাষ্ট্র।

শায়ান জাহাঙ্গীরের বিদায়ের পর একই ওভারে সাজঘরে ফিরে যান আন্দ্রেস গাউস। আর্শদীপ সিংয়ের বলে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।

৩ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন স্টিভেন টেইলর ও অ্যারন জোন্স । এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে যুক্তরাষ্ট্র। তবে বেশিদূর এগোনোর আগেই যুক্তরাষ্ট্র শিবিরে আঘাত হেনে এই জুটিকে থামান আর্শদীপ সিং। আর্শদীপ সিংয়ের বলে মোহাম্মদ সিরাজের হাতে ক্যাচ তুলে দিযে সাজঘরে ফিরে যান ২২ বলে ১১ রান করা অ্যারন জোন্স। তার বিদায়ে ভাঙে ২২ রানের জুটি।

অ্যারন জোন্স এর বিদায়ের পর নিতিশ কুমারের সঙ্গে জুটি বাঁধেন স্টিভেন টেইলর । এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে থাকে স্বাগতিকরা। তবে দলীয় ৫৬ রানে স্টিভেন টেইলরের বিদায়ে ৩১ রানে ভেঙে যায় এই জুটি।

স্টিভেন টেইলরের বিদায়ের পর দলের বিপর্যয়ে জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন নিতিশ কুমার ও কোরি অ্যান্ডারসন। তবে আজ তারাও ব্যর্থ হন। দলীয় ৮১ রানে নিতিশ কুমারের বিদায়ে ২৫ রানেই ভেঙে যায় এই জুটি। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ রান করা নিতিশ আর্শদীপ সিংয়ের চতুর্থ শিকার হয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৮১ রানে ৫ উইকেট হারায় স্বাগতিকরা।

অভিজ্ঞ ব্যাটার কোরি অ্যান্ডারসন ভালো শুরু করলেও সেটা চালিয়ে যেতে পারেননি। ১২ বলে ১৫ রান করেন তিনি। হারমিত সিংয়ের ব্যাট থেকে আসে ১০ রান। শেষদিকে শ্যাডলি খেলেন ১০ বলে ১১ রানের ক্যামিও। আর তাতে ১১০ রানে থামে যুক্তরাষ্ট্রের ইনিংস।

(ঢাকাটাইমস/১২ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :