যুক্তরাষ্ট্রকে বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয় দল হিসেবে সুপার এইটে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জুন ২০২৪, ০০:৫৪ | প্রকাশিত : ১৩ জুন ২০২৪, ০০:১৩

চলতি বিশ্বকাপে টানা তিন ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করলো ভারত। টানা দুই ম্যাচ জয়ের পর নিজেদের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার পর তৃতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত করে ভারত।

বুধবার (১২ জুন) যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ১১০ রানে থামে যুক্তরাষ্ট্রের ইনিংস। ১১১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৩৯ রানেই ৩ উইকেট হারায় ভারত। এরপর চতুর্থ উইকেটে জুটি বাঁধেন শিভম দুবে ও সূর্যকুমার যাদব। চতুর্থ উইকেটে এই জুটির ৭২ রানে ভর করে ১৮ ওভার ২ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। সূর্যকুমার যাদব ৪৯ বলে ৫০ ও শিভম দুবে ৩৫ বলে ৩১ রানে অপরাজিত থাকনে। টানা তিন ম্যাচে তিন জয় নিয়ে সুপার সুপার এইটে খেলা নিশ্চিত করলো ভারত।

সহজ লক্ষ্য তাড়া করার ম্যাচে ভারতের হয়ে ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। আগের দুই ম্যাচের মতো আজও ব্যর্থ ছিলেন বিরাট ছিলেন। ইনিংসের দ্বিতীয় বলেই সুরব নেত্রাভালকারের শিকার হয়ে শূন্য রানেই ফিরে যান সাজঘরে। তার বিদায়ে এক রানেই প্রথম উইকেট হারায় ভারত।

বিরাট কোহলির বিদাযের পর সাজঘরে ফিরে যান আরেক ওপেনার রোহিত শর্মাও। তাকেও ফেরান সুরব নেত্রাভালকার। সুরব নেত্রাভালকারের বলে হারমিত সিংয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান রোহিত। আউট হওয়ার আগে করেন ৬ বলে ৩ রান। তার বিদায়ে ১০ রানেই দুই উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া।

১০ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন সূর্যকুমার যাদব ও রিশভ পান্ত। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে থাকে রোহিত শর্মার দল। তবে ভয়ঙ্কর হযে ওঠার আগেই এই জুটিকে থামান আলি খান।আলি খানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ২০ বলে ১৮ রান করা রিশভ পান্ত। তার বিদায়ে ভাঙে ২৯ রানের জুটি।

রিশভ পান্তের বিদাযের পর শিভম দুবের সঙ্গে জুটি বাঁধেন সূর্যকুমার যাদব। চতুর্থ উইকেটে এই জুটির ৭২ রানে ভর করে ১৮ ওভার ২ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। সূর্যকুমার যাদব ৪৯ বলে ৫০ ও শিভম দুবে ৩৫ বলে ৩১ রানে অপরাজিত থাকনে। টানা তিন ম্যাচে তিন জয় নিয়ে সুপার সুপার এইটে খেলা নিশ্চিত করলো। এর আগে্ টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে যুক্তরাষ্ট্র। ভারতীয় বোলারদের বোলিং তোপে ৮১ রানেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। এরপর অভিজ্ঞ ব্যাটার কোরি অ্যান্ডারসন ভালো শুরু করলেও সেটা চালিয়ে যেতে পারেননি। ১২ বলে ১৫ রান করেন তিনি। হারমিত সিংয়ের ব্যাট থেকে আসে ১০ রান। শেষদিকে শ্যাডলি খেলেন ১০ বলে ১১ রানের ক্যামিও। আর তাতে ১১০ রানে থামে যুক্তরাষ্ট্রের ইনিংস।

(ঢাকাটাইমস/১৩ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :