যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্র করে কোপার প্রস্তুতি সারল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২৪, ১১:০৪

দোরিভাল জুনিয়র দায়িত্ব নেয়ার পর থেকেই রীতিমত উড়ছিল ব্রাজিল। তরুণ ফরোয়ার্ড এন্ড্রিকে ভর করে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড আর মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছিল ব্রাজিল। স্পেনের বিপক্ষেও পারফরম্যান্স ছিল নজরকাড়া। উড়ন্ত সেই ব্রাজিল কোপা আমেরিকার আগে শেষ ম্যাচে হোঁচটই খেয়েছে।

কোপা আমেরিকার আগে নিজেদের শেষ প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। বৃহস্পতিবার (১৩ জুন) ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে প্রথম হাফেই এগিয়ে যায় ব্রাজিল। তবে সেই গোল প্রথম হাফেই শোধ দেয় স্বাগতিক যুক্তরাষ্ট্র।

কোপার আগে মেক্সিকোর বিপক্ষে তারকাদের ছাড়াই নেমেছিল ব্রাজিল দল। তবে কোপার আগে নিজেদের শেষ প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তারকাদের নিয়েই একাদশ সাজান ব্রাজিলের কোচ।

তবে তারকা ফুটবলাররা ব্রাজিলকে জয় এনে দিতে পারেনি। ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে ম্যাচের ১৭ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। রাফিনহার পাস থেকে ব্রাজিলের হয়ে গোল করেন রদ্রিগো। তবে গোল খেয়ে দমে যায়নি যুক্তরাষ্ট্র। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। আর নয় মিনিট পরই সেই গোল শোধ দেয় স্বাগতিকরা।

ম্যাচের ২৬ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি কিক পায় যুক্তরাষ্ট্র। সেই ফ্রি কিক থেকে গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিচ। প্রথম হাফে এই ১-১ সমতাতেই শেষ হয়।

দ্বিতীয় হাফে দুই দলই গোলের বেশকিছু ভালো সুযোগ পেয়েছিলো। ম্যাচের ৫৫ মিনিটে রদ্রিগোর হাফ ভলির শটটি বারের কিছুটা উপর দিয়ে চলে যায়। এদিকে ম্যাচের ৬৮ মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিক যুক্তরাষ্ট্র। নিজেদের হাফ থেকে আক্রমণ সাজিয়ে ব্রাজিলের ডি-বক্সে ঢুকে শট নেন পুলিসিচ। তবে সেই শট দারুণভাবে ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন।

বাকি সময়ে তেমন কোন আক্রমণ করতে পারেনি দুই দলই। ফলে ১-১ সমতায় শেষ হয় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের ম্যাচটি। আগামী ২১ জুন পর্দা উঠবে কোপা আমেরিকার। ২৫ জুন নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

(ঢাকাটাইমস/১৩ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :