সেলফির ‘অত্যাচারে’ কাবু মমতাজ

জহির রায়হান, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০১৬, ১৪:৪৪ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৬, ১৪:৩৮

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন নেতৃত্ব নির্বাচনের সবচেয়ে গুরুত্বপূর্ণ আনুষ্ঠানিকতা তখন শুরুর অপেক্ষা। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢুকছেন কাউন্সিলররা। এদের একজন রাজনীতিবিদ হিসেবে পরিচিতি পাওয়া শিল্পী মমতাজ।

মমতাজের সুরের জাদুতে মুগ্ধ মানুষের সংখ্যা কম নয়। ভালোবেসে ফোক সম্রাজ্ঞী বলেও ডাকা হয় তাকে। তাকে কাছে পেয়ে অন্য সব ভুলে তাই পাশে দাঁড়িয়ে ছবি তুলতে শুরু করেন ভক্তরা।

হাল যুগে মোবাইল ফোনে তোলা ছবির বড় অংশই সেলফি। মমতাজকে ফ্রেমে বন্দি করার বাসনাতেও মোবাইল ফোনের সামনের ক্যামেরাই বেশি ব্যবহারের চেষ্টা দেখা গেলো।

সেখানে মানুষ হাজার হাজার। তাদের মধ্যে শত শত মানুষ আসতে থাকে পাশে দাঁড়িয়ে সেলফি তোলার আবদার নিয়ে। এ সময় মমতাজের পাশে জমে যায় ভিড়।

এত মানুষের প্রত্যেকের সঙ্গে দাঁড়িয়ে সেলফি তোলার সময় কি আছে? আওয়ামী লীগের এই সংসদ সদ্যস্য তাই বিনয়ের সঙ্গে বলেন ‘এখন নয় আরেক সময়। এখন ব্যস্ত আছি।’

কিন্তু কে শোনে কার কথা, চারিদিক দিয়ে ছবি তোলার হিড়িক শুরু হয়ে যায়। সেখা দেয় নিরাপত্তা সংকটও। এক পর্যায়ে নিরাপত্তা কর্মীরা এগিয়ে এসে পরিস্থিতি সামাল দেন।

ভক্তদের ভালোবাসা মাঝেমধ্যে বিড়ম্বনার কারণ হয় রথি মহারথিদের জন্য। সকালে মমতাজকেও এমন অনুভূতির মধ্য দিয়েই যেতে দেখা যায়।

এক পর্যায়ে চোখেমুখে বিরক্তি দেখা যায় এই শিল্পী ও সংসদ সদস্যের। কিছুটা বিরক্ত হয়ে তিনি একজনকে বলেন, ‘গাড়ি কোথায় রাখা হয়েছে?’। এর কিছুক্ষণ পরই মমতাজের গাড়ি চলে আসে। আর সেই বাহনে করে সেখান থেকে চলে যান তিনি।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মমতাজকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য করা হয়। পরের জাতীয় নির্বাচনে মানিকগঞ্জের একটি আসন থেকে মনোনয়ন দেয়া হয় তাকে।

রাজনীতিবিদ হিসেবে নাম লেখানোর পরও মমতাজের শিল্পী পরিচয় মুছে যায়নি। শত ব্যস্ততার মধ্যেও তিনি গান গেয়ে চলেছেন। সম্প্রতি তার নতুন গান ‘লোকাল বাস’-এর ভিডিও ইউটিউবে বেশ সাড়া ফেলেছে। প্রথমবারের মতো তার গানের সঙ্গে শোনা গেছে র‌্যাপও। মডেলদের পাশাপাশি মমতাজের উপস্থিতি মিউজিক ভিডিওটিকে করে তুলেছে আরও আকর্ষণীয়। এ কারণেও তাকে ঘিরে ভক্তদের মধ্যে তৈরি হয়েছে নতুন উন্মাদনা।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/জেআর/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

এই বিভাগের সব খবর

শিরোনাম :