ইবিতে ছাত্রলীগকর্মীকে মারধর, প্রতিবাদে অবরোধ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৭, ২১:৩৫ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ২১:২৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটক অবরোধ করেছেন শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রলীগ কর্মীকে মারধর করে চাঁদা আদায়ের প্রতিবাদে সোমবার বেলা ১২টায় এ অবরোধ করেন তারা। পরে বিশ্বাবদ্যালয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন দলটির নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যার দিকে আল-ফিকহ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগ কর্মী মাহমুদুল হাসান লিটনের ফোনে অজ্ঞাত নম্বর থেকে কল আসে। লিটন ফোন রিসিভ করলে তাকে টিউশনি দেবে বলে কুষ্টিয়া শহরে যেতে বলে। লিটন টিউশনির আশায় কুষ্টিয়া গেলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী অজ্ঞাত ব্যক্তিরা তাকে আটক করে মারধর করে। শেষে তার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এসময় ওই অজ্ঞাত ব্যাক্তিরা লিটনকে তার পরিবারের কাছে ফোন দিয়ে টাকা চাইতে বলে। পরে পরিবারের কাছ থেকে সাত হাজার টাকা বিকাশের মাধ্যমে দিলে তারা রাত ৯টায় তাকে ছেড়ে দেয়।

সোমবার সকালে লিটন বিষয়টি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের কাছে বললে তারা ক্ষোভে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে। এসময় ক্যাম্পাস হতে কুষ্টিয়া ও ঝিনাইদহ যাতায়াতের শিক্ষার্থীবহনকারী বাস প্রধান ফটকে আটকা পড়ে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে সাড়ে ১২টায় অবরোধ তুলে নেয়।

এবিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘আামি ঘটনাটি শুনেছি। আমরা ঘটনা তদন্ত করে প্রকৃত অপরাধীদের শাস্তির আওতায় আনার ব্যবস্থা করব।’

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :