বরিশালে ধর্মঘটে পথে পথে যাত্রীদের দুর্ভোগ

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০৭

বরিশালের আটটি রুটে মাহেন্দ্র, অটোরিকশাসহ সকল প্রকার ত্রি-হুইলার বন্ধের দাবিতে ডাকা বাস ঘর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে বিভাগের সড়ক যোগাযোগ ব্যবস্থা।

শুক্রবার ধর্মঘটের দ্বিতীয় দিন বরিশাল-পটুয়াখালী-আমতলী ও কুয়াকাটা মহাসড়কে এ চিত্র দেখা গেছে। ধর্মঘটের কারণে যাত্রীদের দুর্ভোগ ছিলো চরমে।

বিভিন্ন স্টেশনে নারী ও শিশুসহ যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বেশি ভোগান্তি ও কষ্টে পড়েছেন শিশু, অসুস্থ ও বৃদ্ধরা। এ পরিস্থিতির সমাধানে শুক্রবার রাত নয়টায় বরগুনা জেলা প্রশাসন ও পুলিশ প্রমাসনের সাথে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে বরগুনা পটুয়াখালি ও বরিশাল বাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভা করার কথা রয়েছে।

মহসড়কে মাহেন্দ্র, অটোরিকশাসহ সকল প্রকার ত্রি-হুইলার চলাচল বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বরিশাল-পটুয়াখালী-আমতলী ও কুয়াকাটা মহাসড়কে ধর্মঘটের ডাক দেয় বরিশাল পটুয়াখালী ও বরগুনা জেলার বাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

এর আগে গত মঙ্গলবার সকালে আমতলীর বাঁধঘাট এলাকায় ত্রি-হুইলার ও বাস শ্রমিকদের মাঝে এক সংঘর্ষে সাত পুলিশ সদস্যসহ ২০ জন আহত হন। এসময় পুলিশের গাড়িসহ একাধিক গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। এঘটনায় আমতলী থানায় মামলা দায়ের করে পুলিশ। গ্রেপ্তার করা হয় উভয় পক্ষের ১৭ মালিক ও শ্রমিক।

ধর্মঘটের প্রথমদিন পটুয়াখালী-আমতলী-কলাপড়া সড়কে মাহেন্দ্র ও অটোরিকশাসহ কিছু কিছু ত্রি-হুইলার চলতে দেখা গেলেও বাস চলাচল পুরোপুরি বন্ধ ছিলো। বাস চলাচল না থাকায় বিভিন্ন স্টেশনে নারী ও শিশুসহ সাধারণ যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকেন।

ত্রি-হুইলার ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চললেও দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সহিদ উল্যাহ জানান, সড়কে নিরাপত্তার জন্য পুলিশের টহল বাড়ানো হয়েছে। পরিস্থিতি সমাধানের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :