পোশাকে একুশ...

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:২৬ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৫৮

আগামীকাল একুশে ফেব্রুয়ারি। ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে পুরো জাতি ছুটবে শহীদ মিনারের দিকে। শোকের এই আবহ থাকবে সবার পোশাকে। তাই রাজধানী ঢাকার ফ্যাশন হাউজগুলো এনেছে সাদা, কালো আর লাল রঙের মিশেলের রকমারি পোশাক। কোনো পোশাকে আছে আবার বাংলাদেশের মানচিত্র, কোনোটায় আছে শহীদ মিনার। প্রায় সব হাউজের পোশাকেই বাংলা বর্ণমালার সমাহার আছে। আসুন জেনে নেই পাঁচটি ফ্যাশন হাউসের একুশের পোশাকের খবরা-খবর।

আড়ং

অমর একুশে সামনে রেখে শীর্ষস্থানীয় পোশাক প্রতিষ্ঠান আড়ং নারী-পুরুষ, ছেলেবুড়ো- সবার জন্যেই বিচিত্র নকশার পোশাক এনেছে। এগুলোয় একদিকে আছে বাংলা ভাষার প্রতি ভালোবাসা। আছে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর গাম্ভীর্য। আবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আমেজও থাকছে আড়ংয়ের পোশাকে। মেয়েদের জন্যে তারা শাড়িকে প্রাধান্য দিয়েছে। পুরুষদের জন্যে আছে পাঞ্জাবির সমাহার। ছোটদের জন্য পাঞ্জাবির পাশাপাশি আছে সাদাকালো মিশেলের ফতুয়া।

ক্যাটস আই লাইফস্টাইল স্টোর ক্যাটস আই ভাষার মাস, ফেব্রুয়ারি জুড়ে দিচ্ছে বিশেষ যুগল অফার। এছাড়া কেনাকাটায় রয়েছে ১৫ শতাংশ ছাড়। আবার বাড়িতে বসেই অনলাইনে ক্যাটস আই এর পণ্য অর্ডার করলে মিলবে ২০ শতাংশ ছাড়ে পণ্য ক্রয়ের সুযোগও! পাশাপাশি গান প্রিয় তারুণ্যের জন্য ক্যাটস আই প্রথমবারের মতো ব্র্যান্ড এ্যাম্বাসেডর জোয়াদ ও নেমেসিস ব্র্যান্ড নিয়ে বাজারে এনেছে নেমেসিস টি শার্ট। ফেব্রুয়ারির ২১ তারিখ থেকে সাদাকালো রঙা এই টিশার্ট মিলবে মাত্র ৪৯৯ টাকায়।

ব্যাঙ ফ্যাশন হাউস ব্যাঙ ভাষা দিবসের কথা মাথায় রেখে কালো রঙ’র বেশক’টি ডিজাইনের দৃষ্টিনন্দন পাঞ্জাবি এনেছে। এছাড়াও দেশের বৃহৎ পছন্দের ব্র্যান্ড ব্যাঙ ভাষা দিবস উপলক্ষ্যে আধুনিকতার ছোঁয়ায় রঙ বেরঙের শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি, ফতুয়া দিয়ে সাজিয়েছে তাদের শোরুমগুলো।এছাড়াও ব্যাঙ এ পাবেন আধুনিক ফ্যাশনেবল ক্যাজুয়াল বা ফরমাল শার্ট, পলো শার্ট, প্যান্টসহ সবরকম মানানসই পোশাক।

কে-ক্র্যাফট পোশাকের অবয়ব অলংকরণে নানাভাবে বর্ণমালাকে মোটিফ হিসাবে ব্যবহার করা হয়েছে। বর্ণ ও শব্দমালার বিন্যাসে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য গর্বের বিষয়সমূহ ফুটিয়ে তোলা হয়েছে। রংয়ের ক্ষেত্রেপ্রাধান্য দেয়া হয়েছে - ‘শোক’এরকালো, সূর্যেরলাল, বিষন্নতারধূসর, সত্য ও পবিত্রতারপ্রতীক- সাদারসমতলো।এছাড়া রয়েছে যুগল ফ্যামিলি পোশাকের বিশাল সমাহার।

অপাস ফ্যাশন সচেতনদের জন্য ভিন্ন নকশার পোশাক এনেছে ফ্যাশন হাউস অপাস। অপাস’র ভাষা দিবস এর পোশাকগুলোতে বাঙালীর ঐতিহ্য ফুটে উঠেছে । পোশাকগুলোর অন্যতম বৈশিষ্ট্য মার্জিত রঙের ব্যবহার । পোশাকের কাপড়ের ক্ষেত্রে প্রাধান্য দেয়া হয়েছে সম্পূর্ণ সূতি কাপড়কে। অপাস এই ভাষা দিবসে ঐতিহ্য সচেতন ছেলেদের জন্য এনেছে এক্সক্লুসিভ ডিজাইনের টি-শার্ট,পাঞ্জাবি।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/টিএ/টিএমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা সিন্ডিকেট নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা: ক্যাব চট্টগ্রাম

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ব্যাংক এশিয়ার চুক্তি স্বাক্ষর

নিজ নেতৃত্বগুণে বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন বিশ্ববরেণ্য নেতা: ড. মশিউর রহমান

ওয়ালটন ফ্রিজ কিনে ৩২তম মিলিয়নিয়ার হলেন কুমিল্লার ভ্যানচালক হুমায়ুন 

এবার মিরপুরে ৫৯৫ টাকায় গরুর মাংস

আয়ারল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দেবে বাংলাদেশ: সালমান এফ রহমান

বাংলাদেশ ব্যাংক ও জনতা ব্যাংকের মধ্যে ক্রেডিট গ্যারান্টি বিষয়ে চুক্তি

এনসিসি ব্যাংক পিএলসি. এবং একপে এর মধ্যে ক্যাশ ম্যানেজমেন্ট বিষয়ক চুক্তি 

নগদ লেনদেনে এবার জমি জেতার সুযোগ

মার্কেন্টাইল ব্যাংকে আর্থিক সাক্ষরতা দিবস উদযাপন

এই বিভাগের সব খবর

শিরোনাম :