সাবেক এমপি কাদেরকে লিটন হত্যায় গ্রেপ্তার দেখাল পুলিশ

প্রতীক ওমর, বগুড়া থেকে
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২৭ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ২২:০৪

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় নেতা ও সাবেক সাংসদ কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানকে অবশেষে গ্রেপ্তার দেখানো হয়েছে।

রংপুর বিভাগীয় পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এমপি লিটন হত্যা মামলায় ডা. আবদুল কাদের খানকে গ্রেপ্তার করা হয়েছে ‘

মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে বগুড়া শহরের রহমান নগরের বাসা থেকে আবদুল কাদের খান গ্রেপ্তার করা হয়। তবে বগুড়ার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে গ্রেপ্তারের কথা বলেলেও কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সে বিষয়ে কিছু বলেননি।

বগুড়া থেকে প্রকাশিত ‘উত্তরের খবর’ পত্রিকার প্রকাশকও ডা. কাদের খান। গ্রেপ্তারের বিষয়ে পত্রিকাটির সম্পাদক আব্দুস সালাম বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘কাদের খানকে গ্রেপ্তারের সময় পুলিশের কাছে কারণ জানতে চাইলে তারা কিছুই বলেনি।’ পরে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও কাদের খানের গ্রেপ্তারের কারণ বলতে পারেননি। এরপর রাতে রংপুর বিভাগীয় পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক মুঠোফোনে ঢাকাটাইমসকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

গত বৃহস্পতিবার থেকে পুলিশ ও গোয়েন্দারা কাদের খানের বগুড়ার ওই বাড়িটি ঘিরে রাখে। বৃহস্পতিবার আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তাঁর সুন্দরগঞ্জের বাসার তত্ত্বাবধায়ক শামিম হোসেন এবং দুজন কর্মীকেও আটক করে গাইবান্ধা পুলিশ। জব্দ করা হয় কাদের খানের মুঠোফোনটি।

পুলিশের নজরবন্দি থাকাকালীন কাদের খান শনিবার সকালে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানানোর পর পরই ডা. কাদেরের বাসভবনের সামনে পুলিশ প্রত্যাহার কিংবা তাদের সংখ্যা কমানো হতে পারে, এমনটি ধারণা করা হলেও বাস্তবে তা হয়নি।

কাদের খান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সাংসদ। ২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে জয়লাভ করেছিলেন তিনি। ২০১৪ সালের ৫ জানুয়ারির ‘নির্বাচনে’ আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল ইসলাম লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় গাইবান্ধা-১ আসনে নির্বাচিত হন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর মঞ্জুরুল ইসলাম লিটন নিজ বাড়িতে গুলিতে খুন হলে ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরই মধ্যে ওই আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং আগামী ২২ মার্চ ভোট গ্রহণের কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :