যানজটমুক্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) থেকে
| আপডেট : ২৩ জুন ২০১৭, ১৭:১১ | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৬:৫৬

ঈদে অন্যান্য বছর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে ভোগান্তিতে পড়েন ঘরমুখো মানুষ। তবে প্রশাসনের কড়া নজরদারিতে এবারের ঈদে এই মহাসড়কের চিত্র ভিন্ন। যান চলাচল স্বাভাবিক রাখতে নিরন্তর কাজ করে যাচ্ছেন কর্মকর্তাসহ আট শতাধিক পুলিশ সদস্য। মহাসড়কের শৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি থাকায় মনের আনন্দে বাড়ি ফিরছেন ঈদে ঘরমুখী মানুষ। ভোর থেকেই নির্বিঘ্নেই চলছে উত্তরের পথে যাওয়া পরিবহনগুলো।

শুক্রবার সরেজমিনে মহাসড়কের ধেরুয়া থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পর্যন্ত ৬০ কিলোমিটার এলাকা দেখা গেছে ফাঁকা। যানবাহনের চাপ নেই বললেই চলে। স্বাভাবিক গতিতে চলছে গাড়ি।

দুপুর তিনটার দিকে মহাসড়কের মির্জাপুর বাইপাস, দেওহাটা ও ধেরুয়ায় গিয়ে পুলিশের সদস্যদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে দেখা গেছে। কোথাও কোনো যানজটও দেখা যায়নি।

‘মহাসড়কে পথে পথে ভোগান্তি, ‘যানজটে নাকাল যাত্রীরা’ এমন শিরোনামে গত কয়েক দিন মিডিয়ায় খবর ছাপা হয়েছে। ঈদ ঘনিয়ে আসলে ভোগান্তি আরও বাড়বে এমন আশঙ্কার কথাও বলা হয়েছে। এমনটি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও ঈদে মহাসড়কে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হবে বলে ইঙ্গিত দিয়েছিলেন। কিন্ত টাঙ্গাইল জেলা প্রশাসনের নেয়া উদ্যোগ সব শিরোনাম ও আশঙ্কাকে উড়িয়ে দিয়েছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে ঈদে ঘরে ফেরা মানুষদের নির্বিঘ্নে বাড়ি ফিরতে বৃহস্পতিবার সকাল থেকে টাঙ্গাইল প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় ব্যাপক প্রস্তুতি। মহাসড়ক যানজটমুক্ত রাখতে ধেরুয়া থেকে বঙ্গবন্ধু যমুনা সেতু পূর্বপ্রান্ত পর্যন্ত ৬০ কিলোমিটার এলাকায় মোতায়েন করা হয় আট শতাধিক পুলিশ সদস্য। এছাড়া ৪৫টি মোটরসাইকেল মোবাইল পেট্রল ও ৪৫টি পিকেট টিম তিন শিফটে যানজট নিরসনে কাজ শুরু করে।

তাদের কাজের সুবিধার্থে মহাসড়কের প্রতি দশ কিলোমিটার ছয়টি সেক্টরে ভাগ করা হয়। প্রতি সেক্টরে একজন অতিরিক্ত পুলিশ সুপার, একজন সহকারী পুলিশ সুপারের নেতৃত্ব ট্রাফিক সার্জন এবং টিআইসহ পুলিশ সদস্যরা দায়িত্ব পালন শুরু করেন। বিকল হওয়া যানবাহন মহাসড়ক থেকে দ্রুত সরিয়ে নিতে তিনটি রেকার ও ফোর লেন কাজের বেশ কিছু পেলুডারও স্টান্ডবাই রাখা হয়েছে।

মির্জাপুর থানা পুলিশর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, বৃহস্পতিবার থেকে মহাসড়কের টাঙ্গাইলের অংশে কোনো যানজট নেই। পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক পুলিশের সকল সদস্য যথাযথ দায়িত্ব পালন করায় মহাসড়ক যানজট মুক্ত রয়েছে বলে তিনি দাবি করেন।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন জানান, জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক আমরা মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছি।

এ বিষয়ে টাঙ্গাইল পুলিশ সুপার মাহবুব আলম জানান, যানজট নিরসনে প্রশাসনের পক্ষ থেকে নেয়া পদক্ষেপের কারণে কোনো যানজট হচ্ছে না। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে তাদের তৎপরতা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/ইএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

উপজেলা নির্বাচন: আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রাণীনগরের ৫ জন

ফরিদপুরে কালবৈশাখীর তাণ্ডবে বিধ্বস্ত তিন উপজেলা, বন্ধ বিদ্যুৎ সংযোগ

মেহেরপুরে স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রীর মৃত্যু

আলমডাঙ্গার ইউপি চেয়ারম্যান বরখাস্ত 

এই বিভাগের সব খবর

শিরোনাম :