জামালপুরে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি, দুর্ভোগ চরমে

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ১০:৫৮

জামালপুরে যমুনার পানি কিছুটা কমলেও ব্রহ্মপুত্রের বিপদসীমা অতিক্রম করায় মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি, বকশীগঞ্জ ও সদর উপজেলার কমপক্ষে ৪০ গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। বেশ কয়েকটি রাস্তা তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে বন্যাকবলিত এলাকার মানুষ।

বন্যার পানির তোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়কের স্থল এলাকায় ২৫ মিটার এবং মেলাদন্দহ উপজেলার মেলান্দহ-মাহমুদপুর ও মাদারগঞ্জ সড়ক পানিতে তলিয়ে ও ভেঙে গেছে। ভেঙে পড়েছে জেলা ও উপজেলার সাথে সরাসরি যাওয়ায় সড়ক।

জামালপুরের ইসলামপুরে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে আব্দুস ছালাম ও পানিবন্দি অবস্থায় চরম ঠান্ডা জ্বরে বিনাচিকিৎসায় আট মাসের অন্তঃসত্ত্বা জিনেতন নামে এক গহবধূর মারা গেছেন। এ নিয়ে জেলায় বন্যার পানিতে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বন্যার পানি নামতে শুরু করলেও এখনও বাড়ি-ঘরে পানি থাকায় নিজ ভিটা-বাড়িতে ফিরতে পারছে না বানভাসী লাখো মানুষ। তারা এখনও গবাদি পশুসহ বিভিন্ন আশ্রয়কেন্দ্র, উঁচু সড়ক ও ব্রিজে আশ্রয় নিয়ে মানবেতর জীবনযাপন করছে। বন্যাকবলিত এলাকায় খাদ্য সংকট দেখা দেয়ায় অর্ধহারে-অনাহারে দিন কাটাচ্ছে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা। ত্রাণের জন্য হাহাকার দেখা দিয়েছে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :