মাদ্রাসাছাত্রকে নির্যাতন, শিক্ষকের বিরুদ্ধে মামলা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৩৫ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৭, ২৩:০৫

গাজীপুরে মাদ্রাসাছাত্রকে নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার পর থানায় মামলা হয়েছ। শুক্রবার জয়দেবপুর থানায় মামলাটি করেন নির্যাতিত ছাত্রের মা। ভিকটিম তাওহীদুল ইসলাম ওরফে শোয়েব মোল্লা পূবাইল রহমানিয়া এতিমখানা মাদ্রাসার ছাত্র। মামলায় এতিমখানার শিক্ষক আমজাদ হোসেন ও তার বন্ধু বাছির উদ্দিনসহ অজ্ঞাত আরও দুই থেকে তিনজনকে আসামি করা হয়েছে।

জয়দেবপুর থানার পূবাইল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, শোয়েব মোল্লাকে তার মা ২৫ আগস্ট বিকালে এতিমখানার হোস্টেলে দিয়ে বাড়ি ফিরছিলেন। কিন্তু শোয়েব মাদ্রাসায় থাকতে রাজি হচ্ছিল না। সে তার মায়ের সাথে বাড়ি চলে যাওয়ার জন্য এতিমখানা থেকে তার মায়ের পেছনে পেছনে ছুটতে থাকে। বিষয়টি মাদ্রাসা শিক্ষক আমজাদ হোসেন দেখে শোয়েবকে শাসনের নামে টেনে হিচড়ে পা দিয়ে পিষে নির্যাতন শুরু করে। এ কাজে তার এক বন্ধু স্থানীয় বাছির উদ্দিন সহযোগিতা করেন। একাধিকবার শোয়েব চলে যাওয়ার চেষ্টা করেও রেহাই পাননি। এসময় এলাকার এক যুবক ঘটনাটির ভিডিও চিত্র ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেয়। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে বৃহস্পতিবার দুপুরে পুলিশ তদন্তে ঘটনাস্থলে যায়। পরে ভিক্টিমের মা থানায় মামলা করেন। ঘটনার দুইদিন পর থেকে মাদ্রাসা বন্ধ রয়েছে। শুক্রবার সকালে সরেজমিনে দেখা গেছে মাদ্রাসা মূল ফটক ও হোস্টেলেও তালা ঝুলছে।

ভিকটিমের মা মঞ্জুরা বেগম জানান, ছেলেকে এতিমখানায় রেখে আসার পর সে আবার বাড়িতে চলে আসতে চাইলে শিক্ষক আমজাদ হোসেন আমার ছেলেকে মাটিতে ফেলে পা দিয়ে চেপে পিষতে থাকে এবং চড়-থাপ্পর মারতে থাকে। এ পর্যায়ে শিক্ষকের হাত থেকে ছুটে পালাতে গেলে বাছির উদ্দিন তাকে ধরে নিয়ে টেনে হেচড়ে আবার ওই শিক্ষকের হাতে তুলে দেয়। এসময় তার কান্নাকাটি শুনে এলাকাবাসী এগিয়ে গেলে তারা আমার ছেলেকে ছেড়ে দেন। শিক্ষক তার ছাত্রদের শাসন করলেও এমন নির্যাতনকে তিনি মানতে পারছেন না।

শিশু শোয়েব জানায়, আমজাদ হুজুর তাকে পা দিয়ে চেপে ধরেচড়-থাপ্পর মারে এবং নির্যাতন করেছেন।

অভিযুক্ত শিক্ষক আমজাদ হোসেন ও তার বন্ধু বাছির উদ্দিন ঘটনার পর থেকে পলাতক রয়েছেন এবং তাদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/১আগস্ট/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিস্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :