পুলিশের ওপর জেলেদের হামলা, ছয় রাউন্ড গুলি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৭, ২০:৪৯

চাঁদপুরে ইলিশ শিকারে বাধা দিতে যাওয়া নৌ-পুলিশের টহল দলের ওপর হামলার ঘটনা ঘটেছে। এসময় জেলে ও তাদের সহযোগিদের আক্রমণ থেকে বাঁচতে ছয় রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ।

আজ শুক্রবার বিকালে চাঁদপুর নৌ- সীমানার মেঘনা নদীর হরিনা ও রাজরাজেশ্বর এলাকায় পৃথকভাবে এ ঘটনা ঘটে।

এ সময় ২টি স্থান থেকে ২৫টি নৌকা, ৮৫ কেজি মা ইলিশ ও ৪১ হাজার ১০০ মিটার কারেন্ট জাল জব্দ করে পুলিশ।

নৌ-পুলিশের চাঁদপুর নৌ-থানার ইনচার্জ মো. আবুল হাসেম জানান, বিকেলে নৌ-পুলিশ অভিযানের কার্যক্রম পরিচালনার জন্য মেঘনা নদীতে টহল দিচ্ছিলেন। সদর উপজেলার মেঘনা নদীর রাজরাজেশ^র এলাকায় গিয়ে দেখতে পান কিছু অসাধু জেলে নদীতে ইলিশ শিকার করছে। পুলিশ তাদেরকে আটকের জন্য চেষ্টা করলে জেলেরা ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। জেলেদের এ অবস্থা দেখে তাদের পরিবার পরিজন ও এলাকার অসংখ্য মানুষ পুলিশকে লক্ষ করে ইটপাটকেল ও লাঠি সোটাসহ এগিয়ে আসতে থাকে। পুলিশ নিজেদের রক্ষা করতে তিন রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করলে জেলেরা ৬টি ইঞ্জিন চালিত নৌকা, ৩০হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি মা ইলিশ ফেলে রেখে পালিয়ে যায়।

অপরদিকে মেঘনা নদীর হরিনা গোবিন্দিয়া এলাকায় জেলেরা প্রকাশ্যে সকাল ১১টায় হরিনা ঘাটের পাশে ও আখনের হাট এলাকা মা” ইলিশ নিধন করছিল। নৌ-থানার এক দল পুলিশ এ খবর পেয়ে তাদেরকে আটক করার জন্য ঘটনাস্থলে যাওয়া মাত্র জেলেরা একত্রিত হয়ে পুলিশকে তাদের নৌকা দিয়ে ঘেরাও করে ফেলে। আর নদীর পাড় থেকে পুলিশকে লক্ষ করে জেলেদের পরিবারের কয়েকশ লোক এক হয়ে ইটপাটকেল নিক্ষেপ, লাঠি সোটা ও বৈঠা নিক্ষেপ করতে থাকে। বাধ্য হয়ে নৌ-পুলিশ আত্মরক্ষার্থে ৩ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। পরে জেলে তাদের লোকজন ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে নৌ-পুলিশ ৯টি ইঞ্জিন চালিত নৌকা, ১০টি মাছ ধরার জেলে নৌকা, ১১হাজার ১০০ মিটার কারেন্ট জাল জব্দ করে।

এ ব্যাপারে নৌ পুলিশের পুলিশ সপার সুব্রত কুমার হালদার জানান, পুলিশ মা ইলিশ ধরা থেকে নিবৃত করতে গেলে মেঘনা নদীর ২টি স্থানে নদীর পাড় থেকে জেলে ও কাদের পরিবারের লোকজন নারী-পুরুষ এমনকি শিশু-কিশোররা পুলিশ বোর্ডকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করা শুরু করে। তখন বাধ্য হয়ে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে নৌ-থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুবর্ণচরে এমপিপুত্র শাবাব বিজয়ী

নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩

কুমিল্লার তিন উপজেলায় দুই নতুন মুখ, লাকসামে ইউনুসের হ্যাট্রিক

বান্দরবান সদরে আ.লীগ নেতাকে হারিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা কুদ্দুস বিজয়ী

ভোট দিলেন কেরানীগঞ্জের বিএনপি নেতা, ফাঁকা ছিল বেশিরভাগ কেন্দ্র

গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

হাইকোর্টের আদেশ স্থগিত: ঝিনাইদহ-১ আসনে নির্বাচনে বাধা নেই

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙালিকে আলোর পথ দেখায়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

কুমিল্লায় ট্রান্সফর্মার চোর চক্রের সদস্য গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :