আলফাডাঙ্গায় ভুয়া ওয়ারিস সনদে সম্পত্তি অবমুক্তির অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ১৬:৫০

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের দেড় একর জমি ভুয়া ওয়ারিস সনদ করে অবমুক্ত করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগীরা আদালতের স্মরণাপন্ন হয়েছেন।

জানা যায়, আলফাডাঙ্গার নওয়াপাড়া মৌজার এসএ ৫৪৪ নং খতিয়ানে ১০৫৯ নং দাগে ৫১ শতাংশ, ৮০৫ নং খতিয়ানে ১২৪২ নং দাগে ১২ শতাংশ, ১২৫৮ নং দাগে ৩৬ শতাংশ, ১০৭৬ নং খতিয়ানের ১০৬০ নং দাগে ৩২ শতাংশ, মোট ১ একর ৩১ শতাংশ জমি ১৯৬৪ সাল থেকে স্থানীয় জাহাঙ্গীর তালুকদার গংরা ক্রয় সূত্রে ভোগ দখলে রেখেছেন।

সরকার ভিপি সম্পত্তি অবমুক্তির ঘোষণা দিলে ২০১৪ সালে নওয়াপাড়া গ্রামের সূচরিতা রানী ও শীলা রানী পাল গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান খান সাইফুল ইসলামের কাছ থেকে ভুয়া ওয়ারিস সনদ তুলে ওই জমি নিজেদের নামে অবমুক্ত করেন বলে অভিযোগ করেছেন জাহাঙ্গীর তালুকদার।

এ ব্যাপারে জাহাঙ্গীর তালুকদার গত ৩১ জুলাই ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এবং তার ভাই শাহজাহান তালুকদার গত ২৫ সেপ্টেম্বর একই আদালতে পৃথক মামলা দায়েল করেছেন।

স্থানীয় মুক্তিযোদ্ধা নজরুল তালুকদার জানান, ১৯৬৪ সালে ওই জমির মালিক নকুল চন্দ্র দেবের নিকট থেকে ক্রয় করেন গফুর তালুকদার, পরবর্তীতে গফুরের সন্তানেরা জমি ভোগ দখল করে আসছে। জমির বিক্রেতা নকুল চন্দ্র ৬৪ সালের পূর্বেই ভারতে চলে যায়। নকুল চন্দ্র দেবের ওয়ারিস হিসাবে যারা জমির মালিকানা দাবি করছে প্রকৃত পক্ষে তারা নকুল চন্দ্রের ওয়ারিস নয়। এমনকি বংশধর ও না।

বর্তমানে জমির ভোগদখলে থাকা শাহজাহান তালুকদার অভিযোগ করে বলেন, নকুল চন্দ্র দেবের কোনো ওয়ারিস বাংলাদেশে নেই। সুচরিতা রানী ও শীলা রানী পাল ভুয়া ওয়ারিস সনদ নিয়ে জমিটি দখলে চেষ্টা করছেন।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের জন্ম-মৃত্যু রেজিস্ট্রার তদন্ত করলেই এর প্রমাণ মিলবে।

এ বিষয়ে গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান খান সাইফুল ইসলাম জানান, সংশ্লিষ্ট ওয়ার্ডে মেম্বর মুরাদ হোসেনের তদন্তের প্রেক্ষিতে আমি নকুল চন্দ্র দেবের ওয়ারিস সনদ দিয়েছি। তবে নকুল চন্দ্র ৬৪ সালে থেকেই বাংলাদেশে থাকেন না। তাদের ছেলে-মেয়েরা নওয়াপাড়া গ্রামে বসবাস করছেন কিনা সেটা আমার ভালো মতো জানা নেই।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :