খালেদার দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৪:০৪ | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৪:০২
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক শেষ হয়েছে।

মঙ্গলবার রাজধানীর বকশিবাজারের বিশেষ আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কৌসুলি মোশাররফ হোসেন কাজলের অনুসন্ধান রিপোর্ট ও এজাহার পড়ার মধ্য দিয়ে যুক্তিতর্কের এই শুনানি শেষ হয়। শুনানিতে রাষ্ট্রপক্ষ এই মামলায় সর্বোচ্চ সাজা চেয়েছে।

আগামী বুধ ও বৃহস্পতিবার আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানির দিন ধার্য আছে।

খালেদা জিয়ার উপস্থিতিতে শুনানি চলাকালে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এছাড়া খন্দকার মাহবুব হোসেন, এজেড মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকন, আব্দুর রাজ্জাক খান, সানাউল্লাহ মিয়া, জাকির হোসেন ভূইয়াসহ অর্ধশতাধিক বিএনপিপন্থী আইনজীবী শুনানিতে অংশ নেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি দায়ের করে দুদক।

২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন- মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :