তাহিরপুরে পালিত হচ্ছে না বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী, গ্রেপ্তার ৬

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৭

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বিএনপির দুই গ্রুপে ডাকা প্রতিষ্ঠাবার্ষিকীর সভার মঞ্চ দুই পক্ষই শনিবার সকালে ভেঙে নিয়েছে।

১ সেপ্টেম্বর বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে দলটির মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য নজির হোসেন সমর্থিত গ্রুপ তাহিরপুর পশ্চিম বাজারে এবং তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক  চেয়ারম্যান আনিসুল হক সমর্থিত গ্রুপের নেতাকর্মীরা তাহিরপুর পূর্ব বাজারে সভার আয়োজন করে। প্রায় এক সপ্তাহ ধরে এলাকাজুড়ে মাইকিং ও প্রচার করে আসছিল দুই পক্ষই।

শুক্রবার রাতে নাশকতা পরিকল্পনার অভিযোগে তাহিরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, প্রচার সম্পাদক সাজিদুল হক, সদস্য নবাব আলী, উপজেলা শ্রমিক দলের সভাপতি ফেরদৌস আলম, সাধারণ সম্পাদক এমদাদুল হুদাকে গ্রেপ্তার করে তাহিরপুর থানা পুলিশ।

উপজেলা পরিষদের সাবেক  চেয়ারম্যান আনিসুল হক সমর্থিত নেতা তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী বলেন, বিএনপির দুই পক্ষে মধ্যে সংঘর্ষ এড়াতে আমরা আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছি না।

তাহিরপুর উপজেলা বিএনপি সভাপতি নুরুল ইসলাম বলেন, দলের সাধারণ সম্পাদকসহ ছয়জন গ্রেপ্তার হওয়ায় নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ আমাদের একপক্ষের নেতাকর্মীদের আটক করেছে। অপরপক্ষকে আটক করছে না। পুলিশি হয়রানির কারণে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা সম্ভব হচ্ছে না।

তাহিরপুর থানা অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধর বলেন, নাশকতার অভিযোগে তাহিরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, উপজেলা শ্রমিকদলের সভাপতি-সম্পাদকসহ ছয়জনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। নাশকতা যেন না করতে পারে সেজন্য তাহিরপুর উপজেলা সদরে সুনামগঞ্জ পুলিশ লাইন থেকে ২০ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :